thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

জাতীয় শোক দিবসের কর্মসূচী পালন বিজিবির

২০১৭ আগস্ট ১৫ ১৯:২৭:২৩
জাতীয় শোক দিবসের কর্মসূচী পালন বিজিবির

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতীয় শোক দিবস ও স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বিভিন্ন কর্মসূচী পালন করেছে।

দিবসের কর্মসূচী অনুযায়ী মঙ্গলবার (১৫ আগস্ট) বিজিবি সদর দপ্তরসহ সকল রিজিয়ন, সেক্টর, প্রতিষ্ঠান, ইউনিটসমূহের মসজিদে সকল সদস্যের উপস্থিতিতে ফজরের নামাজের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বিজিবির সকল স্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। এ ছাড়া বিজিবি সদর দপ্তরসহ সকল রিজিয়ন, সেক্টর, প্রতিষ্ঠান ও ইউনিটসমূহে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। সকাল ১০টায় পিলখানার বিজিবি সদর দপ্তরের বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন— বিজিবি মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল আবুল হোসেন। বিজিবি মহাপরিচালক তার বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ ও উপদেশ অনুসরণের জন্য সকলের প্রতি আহবান জানান। এছাড়া জাতির জনকের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে এবং তাঁর অসমাপ্ত কাজ সম্পন্নের লক্ষ্যে বঙ্গবন্ধুর কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহিত সকল পদক্ষেপের সার্বিক সফলতা কামনা করেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর বিস্তারিত আলোচনা করেন অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আনিছুর রহমান। মূল আলোচক হিসেবে বক্তব্য রাখেন মেজর মো. তানভীর আহমেদ নিজামী। এছাড়া নায়েব সুবেদার সিগন্যাল মো. দিল মাহমুদ, সিপাহী মো. রাজিউর রহমান ও সিপাহী জাহানারা আক্তার আলোচনায় অংশ নেন। তারা বঙ্গবন্ধুর শৈশবকাল থেকে শুরু করে তার সংগ্রামী রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর নির্মিত প্রামাণ্য চিত্র ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’, ‘অসমাপ্ত মহাকাব্য’ এবং বাংলাদেশ মিলিটারী একাডেমীর ১ম সমাপনী অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন লে. কর্নেল মো. শহীদুর রহমান। পিলখানায় কর্মরত বিজিবির সকল পর্যায়ের কর্মকর্তা, সৈনিক ও অসামরিক কর্মচারীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/এমএইচএ/আগস্ট ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর