thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪,  ৫ মহররম ১৪৩৯

ঘোড়ামারা গ্রামের নটমণ্ডপে ‘শ্রীকৃষ্ণকীর্তন’

২০১৭ আগস্ট ১৫ ২০:৪৪:৫৯
ঘোড়ামারা গ্রামের নটমণ্ডপে ‘শ্রীকৃষ্ণকীর্তন’

দ্য রিপোর্ট প্রতিবেদক : লালমোহন সিংহকে স্মরণ করে মণিপুরি থিয়েটার মঞ্চস্থ করতে যাচ্ছে নাটক ‘শ্রীকৃষ্ণকীর্তন’। বুধবার(১৬ আগস্ট) সন্ধ্যায় মৌলভীবাজারের কমলগঞ্জ থানার ঘোড়ামারা গ্রামে মণিপুরি থিয়েটারের নিজস্ব স্টুডিও ‘নটমণ্ডপ’ মিলনায়তনে নাটকটি মঞ্চস্থ হবে। একই সাথে থাকবে লালমোহন সিংহকে স্মরণ করে স্মৃতিচারণ।

‘শ্রীকৃষ্ণকীর্তন’ এর মূল রচনাকারী বড়ু চণ্ডীদাস। এর রূপান্তর ও নির্দেশনা দিয়েছেন শুভাশিস সিনহা। এতে রাধা চরিত্রে অভিনয় করবেন জ্যোতি সিনহা, কৃষ্ণ চরিত্রে স্মৃতি সিনহা, বড়াই চরিত্রে অরুণা সিনহা।

এছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করবেন সুজলা সিনহা, প্রিয়াংকা সিনহা, শ্যামলী সিনহা, অনামিকা চ্যাটার্জি। নেপথ্য কুশিলবদের মধ্যে রয়েছেন- সঙ্গীতে শর্মিলা সিনহা, বাদ্যে বিধান চন্দ্র সিংহ, উজ্জ্বল সিংহ, সুশান্ত সিংহ ও অঞ্জনা সিনহা।

মণিপুরি থিয়েটারের সাধারণ সম্পাদক জ্যোতি সিনহা বলেন, ‘লালমোহন সিংহ আমাদের থিয়েটারের আজন্ম পৃষ্ঠপোষক। মণিপুরি থিয়েটারের দুই দশকের কর্মযজ্ঞের অন্যতম প্রেরণা তিনি। ২০১২ সালে লালমোহন সিংহ তার বসতভিটার কিছু অংশ মণিপুরি থিয়েটারকে দান করেছেন। সেখানেই গড়ে উঠেছে আমাদের নিজস্ব স্টুডিও ‘নটমণ্ডপ’। বাংলাদেশের প্রথম গ্রামীণ স্টুডিও থিয়েটার। প্রয়াত লালমোহন সিংহকে নিবেদন করে আমাদের এই আয়োজন।’

লালমোহন সিংহ ২০১৩ সালের ১৬ আগস্ট শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

(দ্য রিপোর্ট/পিএস/এজে/আগস্ট ১৫, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে