thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭, ৯ অগ্রহায়ণ ১৪২৪,  ৪ রবিউল আউয়াল ১৪৩৯

মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদের ঘোষণা সাংবাদিকদের

২০১৭ আগস্ট ১৬ ১৭:০৬:১৮
মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদের ঘোষণা সাংবাদিকদের

দ্য রিপোর্ট প্রতিবেদক : সাংবাদিকদের সম্পর্কে অর্থমন্ত্রীর অশোভন বক্তব্য প্রত্যাহার, নিঃশর্ত ক্ষমা প্রার্থনা, তথ্যমন্ত্রীর অপসারণ ও অবিলম্বে নবম ওয়েজবোর্ড গঠনের দাবিতে আগামী রবিবার (২০ আগস্ট) মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ সমাবেশের ঘোষণা দিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। ঐ দিন সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হবে। বুধবার পূর্ব নির্ধারিত অবস্থান কর্মসূচি থেকে নতুন এ আন্দোলনের ডাক দিয়েছেন ডিইউজের সভাপতি শাবান মাহমুদ।

প্রচন্ড বৃষ্টি উপেক্ষা করে সাংবাদিকদের অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, অর্থমন্ত্রী ও তথ্যমন্ত্রী বারবার সাংবাদিক সমাজকে অপমান করছেন। একদিকে অর্থমন্ত্রী সাংবাদিকদের সম্পর্কে অশোভন মন্তব্য করছেন, অন্যদিকে তথ্যমন্ত্রী নবম ওয়েজবোর্ড ঘোষণা না দিয়ে সাংবাদিক সমাজকে তাদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করছেন। এ অবস্থায় দুই মন্ত্রী যতক্ষণ পর্যন্ত তাদের অবস্থানে থাকবেন ততক্ষণ পর্যন্ত সাংবাদিকদের আন্দোলন অব্যাহত থাকবে।

ডিইউজের সভাপতি শাবান মাহমুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বিএফইউজের সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, ডিআরইউর সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী, ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সভাপতি কে এম শহীদুল হক, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, ডিইউজের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান মিঞা, প্রচার সম্পাদক আকতার হোসেন, নির্বাহী পরিষদ সদস্য মাহমুদুর রহমান খোকন, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন প্রমুখ। সমাবেশ শেষে সাংবাদিকদের একটি মিছিল প্রেস ক্লাব এলাকা প্রদক্ষিণ করে।

(দ্য রিপোর্ট/এপি/আগস্ট ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে