thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৩ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

বন্যা পরিস্থিতির অবনতি, শুরু হয়নি ত্রাণ কার্যক্রম

২০১৭ আগস্ট ১৬ ২১:১১:০৮
বন্যা পরিস্থিতির অবনতি, শুরু হয়নি ত্রাণ কার্যক্রম

জয়পুরহাট প্রতিনিধি : জয়পুরহাটে বন্যার পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। বুধবার (১৬ আগস্ট) সকাল থেকে তুলশীগঙ্গা নদীর পানি বিপদসীমার ৬০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ছোট যমুনা নদীর পানি বিপদসীমার ১৫ সেন্টিমিটার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে করে পানির স্রোত বৃদ্ধি পেয়েছে এবং নতুন করে কিছু এলাকা প্লাবিত হয়েছে। জয়পুরহাট-বগুড়া মহাসড়কে পানি বৃদ্ধি পাওয়ায় সকাল থেকে ভারি যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তলিয়ে গেছে জামালগঞ্জ-ক্ষেতলাল সড়কের ৩ কিলোমিটার এলাকা। যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে কয়েক গ্রামের সাথে।

কৃষি বিভাগের হিসেব মতে, তলিয়ে গেছে প্রায় ৬ হাজার হেক্টর জমির ফসল। ভেসে গেছে অসংখ্য পুকুরের মাছ। পানিবন্দী হয়েছে প্রায় ৫০ হাজার মানুষ। প্রতিদিনই নতুন-নতুন এলাকা প্লাবিত হচ্ছে। তুলশিগঙ্গা নদীর আক্কেলপুর কালিতলা বাঁধ ভেঙ্গে যাওয়ার উপক্রম হলেও দ্রুত মেরামত করেছে পানি উন্নয়ন বোর্ড।

এদিকে, হাজার-হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়লেও জেলা প্রশাসনের পক্ষ থেকে এখনো কোন ত্রানের ব্যবস্থা করা হয়নি।

জেলা প্রশাসক মো. মোকাম্মেল হক জানান, তিনি বন্যা দূর্গত এলাকা পরিদর্শন করেছেন। বন্যা পরিস্থিতি মোকাবেলার জন্য জেলা প্রশাসন সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুধেন্দ্রনাথ রায় জানিয়েছেন, জেলার নিম্নাঞ্চলের প্রায় পাঁচ হাজার হেক্টর জমির রোপা আমন ধান ও শাক-সবজির ক্ষেত পানিতে তলিয়ে গেছে।

জেলা পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী মারজান হোসেন জানিয়েছেন, বুধবার সকাল থেকে তুলশীগঙ্গা নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে এবং কয়েকটি জায়গায় বাধে ফাটল দেখা দিয়েছিল সেগুলো দ্রুত মেরামত করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এজে/আগস্ট ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর