thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বঙ্গবন্ধুর খুনিদের সব সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

২০১৭ আগস্ট ১৬ ২২:৩২:৪৮
বঙ্গবন্ধুর খুনিদের সব সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

সাভার প্রতিনিধি : ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমস্ত খুনীদের সম্পদ বাজেয়াপ্ত করা হবে এবং কুটনৈতিক তৎপরতার মাধ্যমে পলাতক খুনীদের শীঘ্রই দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করা হবে’ বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বুধবার (১৬ আগস্ট) বিকেলে সাভারের পলাশবাড়ী এলাকায় হাজি জয়নুদ্দিন স্কুল এ্যান্ড কলেজে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রীয়ভাবে চক্রান্ত করে হত্যা করা হয়েছে। তাই রাষ্ট্রের প্রধানকে হত্যার ঘটনায় জড়িতদের বিচারের উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগ সরকার। ইতোমধ্যে অনেকের বিচার সম্পন্ন হয়েছে এবং রায় কার্যকর করা হয়েছে। অনেক খুনির স্থাবর সম্পদ বাজেয়াপ্তও করা হয়েছে। এছাড়া যেসব খুনিরা বিদেশে পালিয়ে থেকে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে এবং যারা ওইসব খুনিদেরকে অর্থ দিয়ে সহায়তা করছে তাদের সম্পদেরও খোজ খবর নেয়া হচ্ছে। খুব শিঘ্রই সকল খুনিদের সম্পদ বাজেয়াপ্ত করাসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে পলাতক খুনিদেরকে দেশে ফিরিয়ে এনে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

পুলিশ বাহিনী সম্পর্কে মন্ত্রী বলেন, ‘দু’এক জন পুলিশ অপকর্ম করতে পারে, কিন্ত তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হচ্ছে। এছাড়া জঙ্গিরা মুসলমান নয়, তারা দেশ ও জাতির শত্রু। সরকারের কঠোর পদক্ষেপের কারনে দেশের জঙ্গিদের শক্ত হাতে দমন করা সম্ভব হয়েছে। পৃথিবীর কোন শক্তিই বাংলাদেশের বিরুদ্ধে রুখে দাড়াতে পারবে না।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘বঙ্গবন্ধু আমাদের স্বাধীন বাংলাদেশে রাষ্ট্র প্রধান ছিলেন। যারা তাকে চক্রান্ত করে হত্যা করেছে তাদের অনেকের নামের আগে বিভিন্ন খেতাব ও পদবী রয়েছে।’

উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলার সভাপতিত্বে আলোচনাসভায় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান, সাবেক সংসদ সদস্য ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদ, সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হায়দার, ঢাকা জেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান, ঢাকা জেলা পরিষদের সদস্য ইমতিয়াজ উদ্দিন আহমেদ, ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম প্রমুখ।

(দ্য রিপোর্ট/এজে/আগস্ট ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর