thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

গাইবান্ধায় গৃহবধূর আত্মহত্যা, স্বামীর শাস্তির দাবি

২০১৭ আগস্ট ১৭ ১১:১৪:২৯
গাইবান্ধায় গৃহবধূর আত্মহত্যা, স্বামীর শাস্তির দাবি

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধায় গৃহবধূ লাবনী সাহাকে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে দায়ের মামলায় গ্রেফতার স্বামী সদর থানার (এসআই) দেবাশিষ সাহার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।

বুধবার (১৬ আগস্ট) দুপুরে বাংলাদেশ মহিলা পরিষদ গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে শহরের ১নং ট্রাফিক মোড়ে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানবন্ধনে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ছাড়াও রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেয়।

এ মানববন্ধনে বক্তব্য রাখেন, মহিলা পরিষদের সভাপতি আমাতুর নুর ছড়া, সাধারণ সম্পাদক রিকতু প্রসাদ, জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক জনি, নাগরিক আন্দোলন আহবায়ক মির্জা হাসান, যুব ইউনিয়নের সভাপতি প্রতিভা সরকার ববি, নারী মুক্তি কেন্দ্রের সভাপতি রোকেয়া খাতুন, অবলম্বন সংগঠনের নির্বাহী প্রধান প্রবীর চক্রবর্তী প্রমুখ।

বক্তারা লাবনি সাহাকে আত্মহত্যার প্ররোচনার ঘটনায় দায়ী স্বামী এসআই দেবাশিষের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। এছাড়া মানববন্ধনে লাবনির মা গিতা রানী সাহা দেবাশিষের বিচার দাবি জানিয়ে বক্তব্য রাখেন। এ সময় মেয়ের কথা বর্ননা করতে গিয়ে তিনি কান্নায় ভেঙে পড়েন।

উল্লেখ্য, দেবাশিষের সঙ্গে তার বান্ধবী সুইটির প্রেমের সম্পর্ক ছিলো। কিন্তু দেবাশিষ বিষয়টি গোপন করে লাবনিকে বিয়ে করেন। বিয়ের পরেও গোপনে দেবাশিষ প্রেমিকা সুইটির সঙ্গে সম্পর্ক রাখেন। এ নিয়ে লাবনি দেবাশিষকে বাধা দিলে দেবাশিষ নানাভাবে লাবনিকে শারীরিক ও মানসিক নির্যাতন করে। বাধ্য হয়ে গত ৯ আগস্ট চলন্ত ট্রেনের নিচে ঝাপিয়ে পড়ে আত্মহত্যা করে লাবনি সাহা। এ ঘটনায় ১০ আগস্ট বিকেলে লাবনির মা গিতা রানী সাহা বাদি হয়ে দেবাশিষসহ ৫ জনকে আসামী করে বোনারপাড়া রেলওয়ে থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ ওই দিনেই দেবাশিষ ও তার মামাকে গ্রেফতার করে।

এদিকে দেবাশিষকে গ্রেফতারের পর পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে। পরে বুধবার দুপুরে শুনানি শেষে বিচারক ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে।

(দ্য রিপোর্ট/কেএনইউ/আগস্ট ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর