thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

যমুনার পানি বিপৎসীমার ১৫০ সেন্টিমিটার উপরে

২০১৭ আগস্ট ১৭ ১১:৩৩:৩৬
যমুনার পানি বিপৎসীমার ১৫০ সেন্টিমিটার উপরে

টাঙ্গাইল প্রতিনিধি : টানা ভারি বৃষ্টি ও উজানের ঢল থেকে পানি নেমে আসায় যমুনা নদীসহ স্থানীয় নদীর পানি বেড়েছে। এখনও যমুনা নদীর পানি টাঙ্গাইল অংশে ১৫০ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে করে টাঙ্গাইলে বন্যা পরিস্থিতি দিন দিন অবনতি হচ্ছে।

টাঙ্গাইল সদর উপজেলার নওগা এলাকায় ঝিনাই নদীর একটি বাঁধ ভেঙ্গে বাসাইল ও টাঙ্গাইল সদর উপজেলার ২০টি গ্রাম নতুন করে প্লাবিত হয়েছে। এখনও ভূঞাপুর, টাঙ্গাইল সদর, গোপালপুর, নাগরপুর, কালিহাতী ও বাসাইল উপজেলার অন্তত ১ লাখেরও বেশি মানুষ এখনো পানিবন্দি হয়ে রয়েছে। বন্যার পানি বিদ্যালয়ে ঢুকে পরায় জেলার ১৪০টি প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রম বন্ধ রয়েছে।

এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর জানান, বন্যায় জেলার অন্তত ১৪০ বিদ্যালয়ে পাঠদান বন্ধ রয়েছে। পানি নেমে গেলে অতিরিক্ত ক্লাসের মাধ্যমে ক্ষতি পুশিয়ে নেওয়া হবে বলেও জানান তিনি।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. শাহজাহান সিরাজ দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, গত ২৪ ঘন্টায় পানি বেড়েছে মাত্র ৬ সে.মি.। যমুনার উজানে পানি স্থিতিশীল থাকায় টাঙ্গাইল বন্যা পরিস্থিতি অপরিবর্তিত থাকবে বলেও তিনি জানিয়েছেন।

(দ্য রিপোর্ট/কেএনইউ/আগস্ট ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর