thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

হজ ভিসার আবেদন জমার সময় বাড়ালো সৌদি দূতাবাস

২০১৭ আগস্ট ১৮ ১২:০৪:১৩
হজ ভিসার আবেদন জমার সময় বাড়ালো সৌদি দূতাবাস

দ্য রিপোর্ট প্রতিবেদক : আগামীকাল শনিবারও হজের ভিসার আবেদন জমা নেবে সৌদি দূতাবাস। হজ ক্যাম্পের পরিচালক মো. সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, ‘হজযাত্রীদের কথা বিবেচনা করে আমরা সৌদি দূতাবাসের কাছে ভিসা জমা দেওয়ার সময় ২১ আগস্ট সোমবার পর্যন্ত বাড়ানোর আবেদন জানিয়েছি। সৌদি দূতাবাস থেকে এখনও আনুষ্ঠানিকভাবে সময় বাড়ানোর কথা জানানো হয়নি। তবে আগামীকালও (শনিবার) তারা ভিসার আবেদন জমা নেবে বলে জানিয়েছে।’

সাইফুল ইসলাম বলেন, ‘যেহেতু আবেদনের সময় শেষ হওয়ার পর শনিবারও আবেদন জমা নেবে। তাহলে তারা হয়তো আমাদের আবেদনে সাড়া দেবে।’

এদিকে সৌদি আরব সরকার চলতি বছর হজের ভিসার আবেদন জমা দেওয়ার সময় বেধে দিয়েছিল ১৭ আগস্ট বৃহস্পতিবার পর্যন্ত। কিন্তু কাল শেষ সময় পর্যন্ত প্রায় ৫ হাজার হজযাত্রীর ভিসার আবেদন জমা দেয়নি সংশ্লিষ্ট এজেন্সি।

বৃহস্পতিবার সৌদি দূতাবাসের কাছে হজ ভিসার আবেদনের সময়সীমা আরও তিন দিন বাড়ানোর আবেদন করেছে ধর্ম মন্ত্রণালয়।

ভিসা জটিলতায় যাত্রী সঙ্কটে বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্স মোট ২৭টি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। এর মধ্যে ২৩টি বাংলাদেশ এয়ারলাইন্সের আর বাকি ৪টি সৌদি এয়ারলাইন্সের।

এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট পৌঁছাবে ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

(দ্য রিপোর্ট/এআরই/আগস্ট ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর