thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সাভারে ওষুধ কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড

২০১৭ আগস্ট ১৯ ১৪:২৫:৫৭
সাভারে ওষুধ কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড

সাভার প্রতিনিধি : সাভারের একটি ওষুধ তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ অগ্নিকাণ্ডে কারখানার প্রায় ১০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।

শনিবার (১৯ আগস্ট) সকালে সাভারের আশুলিয়া ইউনিয়নের কুটুরিয়া জহরচান্দা এলাকায় অবস্থিত গার্ডিয়ান হেলথ কেয়ার ফার্মাসিউটিকাল লিমিডেট কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

গার্ডিয়ান হেলথ কেয়ার ফার্মাসিউটিকাল লিমিডেট কারখানার ম্যানেজার সুমন চৌধুরী জানান, সকালে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে হঠাৎ করে কারখানার দোতলায় আগুন লাগে। এ সময় প্রাথমিকভাবে আমরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাই। পরে ডিইপিজেড ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ১ ঘন্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততোক্ষণের কারখানার বেশকিছু জায়গায় আগুন ছড়িয়ে পড়লে প্রায় ১০ লাখ টাকার মালালাল পুড়ে যায়। অগ্নিকাণ্ডের খবর পেয়ে আশুলিয়া থানা ও শিল্প পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

আশুলিয়ার ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার আব্দুল হামিদ মিয়া আগুনের বিষয়টি নিশিচত করে দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আগুন লাগার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে অল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এতে করে কারখানাটি বড় ধরনের ক্ষতির সম্মুখীন না হলেও আগুনে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে কারখানা কতৃপক্ষ।

(দ্য রিপোর্ট/কেএনইউ/আগস্ট ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর