thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

মামলা ও রাজাকারপুত্র হওয়ার অভিযোগ

বিটিসিএল’র এমডির নিয়োগ বাতিলের দাবি

২০১৭ আগস্ট ১৯ ২০:২৯:৪৬
বিটিসিএল’র এমডির নিয়োগ বাতিলের দাবি

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানী লিমিটেডের (বিটিসিএল) চুক্তিভিত্তিক ব্যবস্থাপনা পরিচালক মাহফুজ উদ্দিন আহমেদকে সরিয়ে নতুন এমডি নিয়োগের দাবি জানিয়েছে সরকার সমর্থক টিঅ্যান্ডটি শ্রমিক কর্মচারি (সিবিএ) ফেডারেল ইউনিয়ন।

শনিবার (১৯ আগস্ট) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ টিএন্ডটি শ্রমিক কর্মচারি ফেডারেল ইউনিয়ন প্রেসিডেন্ট ও জাতীয় শ্রমিক লীগ ঢাকা মহনগর দক্ষিণের সহ-সভাপতি মো. শাহনেওয়াজ।

চুক্তিভিত্তিক ব্যবস্থাপনা পরিচালক মাহফুজ উদ্দিন আহমেদের অপসারণের দাবিতে বাংলাদেশ টিএন্ডটি শ্রমিক কর্মচারী ফেডারেল ইউনিয়ন-সিবিএ এ সংবাদ সম্মেলন আয়োজন করে।

নতুন এমডি নিয়োগের দাবি জানিয়ে সিবিএ প্রেসিডেন্ট মো. শাহনেওয়াজ বলেন, মাহফুজ উদ্দিন আহমেদ কুখ্যাত রাজাকার নরঘাতক হাজী মেজবাহ উদ্দিনের পুত্র ও ধানমন্ডি থানার একটি ফৌজদারী মামলার আসামী। রাজাকার পুত্রের বিষয় গোপন করে মাহফুজ উদ্দিন আহমেদ চুক্তির ভিত্তিতে বিটিসিএল’র এমডি পদ বাগিয়ে নেন। এমডি পদে আসিন হয়ে তিনি সরকার সমর্থক শুন্য বিটিসিএল গড়ে তোলার চক্রান্তে মেতে উঠেছেন। ইতোমধ্যে তিনি বিটিসিএল থেকে অনেক সরকার সমর্থিত কর্মচারীদের অন্যায়ভাবে অন্যত্র বদলি ও চাকুরি থেকে বরখাস্তসহ বিভিন্ন শাস্তি দিয়েছেন। এতে বিটিসিএল জুড়ে নৈরাজ্যের সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, মাহফুজ উদ্দিনের স্বেচ্ছাচারীতা, দুর্নীতি ও অব্যবস্থাপনায় ২০১৬-১৭ অর্থবছরে বিটিসিএল সাড়ে পাঁচ’শ কোটি টাকা লোকসান করেছে। এসব কারণে সংস্থাটি এখন ধ্বংসের পথে।

তিনি আরও বলেন, চুক্তিভিত্তিক এমডি মাহফুজ উদ্দিন আহমেদ জাতীয় শোক দিবসে (১৫ আগস্ট) ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক দেওয়ার সময় তার অনুসারী তুহিন বাহিনী দিয়ে সিবিএ সেক্রেটারি জেনারেল ফারুক আহমেদ ও কর্মী জাকিরের ওপর সন্ত্রাসী হামলা চালিয়েছেন। এ ঘটনায় এমডি মাহফুজ উদ্দিন আহমেদের বিরুদ্ধে ধানমন্ডি মডেল থানায় ৩২৩/৩৭৯/৫০৬/১১৪ পেনালকোডে মামলা (নম্বর ১৩/১৩০) দায়ের করা হয়েছে।

মো. শাহনেওয়াজ বলেন, একজন ফৌজদারী মামলার আসামী এবং রাজাকার পরিবারের তথ্য গোপনকারী কখনোই বিটিসিএল’র গুরুত্বপূর্ণ পদে থাকতে পারেন না। বিটিসিএলকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে অবিলম্বে মাহফুজ উদ্দিন আহমেদের এমডি পদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করতে হবে এবং নতুন এমডি নিযোগ দিতে হবে।

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা ও জাতীয় শ্রমিক লীগের সাবেক সহ-সভাপতি এম এ হামিদ, এ আর মহসিন, আব্দুল মান্নান ভূঁইয়া, মো. হানিফ, মোতাহার হোসেন মাহবুব, মো. কায়সার সরোয়ার, কমল চন্দ্র সরকার, আসলাম হুদা প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএম/এজে/এনটি/আগস্ট ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর