thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

লালমনিরহাটে বন্যায় ভেঙ্গে যাওয়া রেলপথটি স্বেচ্ছাশ্রমে মেরামত

২০১৭ আগস্ট ১৯ ২০:৫৮:৪৮
লালমনিরহাটে বন্যায় ভেঙ্গে যাওয়া রেলপথটি স্বেচ্ছাশ্রমে মেরামত

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটে বন্যায় হাতীবান্ধা হাসপাতালের পিছনের রেলপথ ভেঙ্গে গেছে। এত করে বন্ধ হয়ে গেছে বুড়িমারী স্থল বন্দরের সাথে সারা দেশের রেল যোগাযোগ। এদিকে ওই রেলপথ ভেঙ্গে যাওয়ায় ভাটিতে হাজার হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। তাই সরকারি ভাবে রেলপথ মেরামতের অপেক্ষা না করে নিজেরাই মেরামত শুরু করেছে স্থানীয় লোকজন। তাদের সাথে একটি মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরাও কাজ করছে।

শনিবার (১৯ আগস্ট) সকাল ১০টা থেকে বন্যায় ভেঙ্গে যাওয়া রেলপথটি স্বেচ্ছাশ্রমে মেরামতের কাজ শুরু হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত এখন স্বেচ্ছাশ্রমে মেরামতের কাজ চলছে।

শনিবার বিকেলে ঘটনাস্থলে দেখা যায় লালমনিরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সরওয়ার হায়াত খান, টংভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক সেলিম হোসেনসহ আরও অনেকে।

এ বিষয়ে টংভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক সেলিম হোসেন জানান, আমরা সকাল থেকে বন্যায় ভেঙ্গে যাওয়া রেলপথটি স্বেচ্ছাশ্রমে মেরামতের চেষ্ঠা করছি। স্থানীয় লোকজন যেভাবে কাজ করছে আশা করছি অতি দ্রুত মেরামতের কাজ শেষ হবে।

প্রসঙ্গত, গত ১৩ আগস্ট (রবিবার) ভোরে প্রবল বর্ষণ আর উজানের ঢলে লালমনিরহাটে ভয়াবহ বন্যা দেখা দেয়। এতে করে তিস্তা, ধরলা নদীর পাশাপাশি ছোট ছোট নদীর পানি বিপদসীমার ৬৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়। বন্যার কারণে জেলার হাতীবান্ধা হাসপাতালের পিছনে রেলপথ ভেঙ্গে যায়। বন্ধ হয়ে যায় বুড়িমারী স্থল বন্দরের সাথে সারা দেশের রেল যোগাযোগ। ওই রেলপথ ভেঙ্গে যাওয়ায় ভাটিতে হাজার হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়ে। নষ্ট হয়ে যায় হাজার হাজার একর জমির রোপা আমন ক্ষেত। ভেসে গেছে শত শত পুকুরের মাছ। তাই ক্ষতিগ্রস্থরা সরকারি লোকজনের অপেক্ষা না করে বন্যায় ভেঙ্গে যাওয়া রেলপথটি স্বেচ্ছাশ্রমে মেরামত শুরু করেছে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/আগস্ট ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর