thereport24.com
ঢাকা, শনিবার, ২৫ নভেম্বর ২০১৭, ১০ অগ্রহায়ণ ১৪২৪,  ৬ রবিউল আউয়াল ১৪৩৯

‘আপনাদের ভালোবাসা আমাকে বাঁচিয়ে রাখছে’

২০১৭ আগস্ট ২০ ১৫:০২:১৪
‘আপনাদের ভালোবাসা আমাকে বাঁচিয়ে রাখছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা থিয়েটার প্রবর্তিত 'ফওজিয়া ইয়াসমিন শিবলী পদক- ২০১৭' পেলেন মেধাবী নাট্যনির্দেশক সুদীপ চক্রবর্তী। পদক পাওয়ার অনুভূঁতি জানাতে গিয়ে সুদীপ বলেন, 'আপনাদের ভালোবাসা আমাকে প্রতিটা মুহূর্তে বাঁচিয়ে রাখছে। এজন্য আমি আপনাদের কাছে কৃতজ্ঞতা জানাচ্ছি।'

গেলো রোযার ঈদের দুই দিন পর সুদীপ চক্রবর্তীর পাঁচ মাসের কন্যা রাজনন্দিনী পৃথিবী ছেড়ে চলে গেছেন। মেয়ের অকাল প্রয়াণে মানসিকভাবে ভেঙে পড়েছেন তরুণ এই নাট্যনির্দেশক। নব-উদ্যমে সৃজনশীল কাজের মধ্য দিয়ে সুদীপ তার কন্যা হারানোর শোক ভুলে থাকবেন এমনটাই মনে করছেন নাট্যকর্মীরা।

সুদীপ চক্রবর্তী বলেন, ‘এমন এক সময়ে এই পদক পেয়েছি যখন আমার প্রতিটি রাত কাটে আমার মেয়ে রাজনন্দিনীকে ভেবে। যখন আমি জীবনের সবচেয়ে কঠিন সময় অতিক্রম করছি। আপনাদের এই ভালোবাসা আমাকে নতুন করে বাঁচার প্রেরণা যোগাচ্ছে।’

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মূল মঞ্চে গতকাল শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে সেলিম আল দীন উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন। উদ্বোধক ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। তিনি বলেন, ‘কিছু কিছু মানুষ জন্মায় যারা মৃত্যুর মধ্য দিয়ে জীবন্ত হয়ে ফিরে আসে। সেলিম আল দীন তাদের মধ্যে অন্যতম।’

স্বাগত ভাষণ দেন উৎসব পর্ষদের সদস্যসচিব কামাল বায়েজীদ। শুরুতেই ছিলো বাংলাদেশ গ্রাম থিয়েটারের সহযোগী সংগঠন ‘ভোর হোল’-এর পরিবেশনায় নৃত্য। উদ্বোধনী পর্বের পর দেওয়া হয় এ বছরের সম্মাননা পদক।

সেলিম আল দীন পদক ২০১৭ পেলেন নাট্যব্যক্তিত্ব আলী যাকের। বিদেশে অসুস্থ থাকায় আসতে পারেননি তিনি। নিজেই পদকটি নেবেন বলে পদকটি তাঁকে দেওয়া হবে ২৩ আগস্ট উৎসবের শেষ দিন।

মীর মকসুদ-উস-সালেহীন-বজলুল করিম পদক ২০১৭ পেলেন লিয়াকত আলী। অসুস্থ থাকায় তিনি আসতে পারেননি। তাঁর হয়ে পদক নেন গ্রুপ থিয়েটার ফেডারেশনের নেতারা। ফওজিয়া ইয়াসমিন শিবলী পদক ২০১৭ পেলেন তরুণ নির্দেশক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষক সুদীপ চক্রবর্তী।

অনুষ্ঠানে সভাপতি ছিলেন আহ্বায়ক নাসির উদ্দীন ইউসুফ। রাত ৮টায় মঞ্চস্থ হয় ঢাকা থিয়েটারের নাটক ‘ধাবমান’। সেলিম আল দীন উৎসব চলবে ২৩ আগস্ট পর্যন্ত।

(দ্য রিপোর্ট/পিএস/এআরই/আগস্ট ২০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে