thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

এবার জিয়াওমির রেডমি নোট ৪ বিস্ফোরণ

২০১৭ আগস্ট ২০ ১৯:২৩:৪৮
এবার জিয়াওমির রেডমি নোট ৪ বিস্ফোরণ

দ্য রিপোর্ট ডেস্ক : অন্ধ্রপ্রদেশের বাসিন্দা এক যুবক বাইকে করে যাওয়ার সময়ে আচমকাই তার পকেটে থাকা জিয়াওমি রেডমি নোট ৪ স্মার্টফোনে ঘটে যায় বিস্ফোরণ।

গত সপ্তাহের শেষে অন্ধ্রপ্রদেশের পূর্ব গোদাবরী জেলার রাভুলাপালেম অঞ্চলের এ দুর্ঘটনা ঘটে।

ভাবানা সূর্যকিরণ নামের এক যুবক বাইকে করে যাওয়ার সময়ে আচমকাই তার পকেটের মোবাইল ফোনে ঘটে যায় বিস্ফোরণ! রীতিমতো হইচই পড়ে যায় এই খবরে।

চীনা সংস্থা জিয়াওমির পক্ষ থেকে জানানো হয়েছিল, তারা বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্রে জানা গিয়েছে, সংস্থার পক্ষ থেকে তাদের তদন্তের ফল জানানো হয়েছে। তাদের দাবি, কোনও ভাবে ওই ফোনটির উপরে বাইরে থেকে অতিরিক্ত চাপ দেওয়া হয়েছিল। তার ফলেই ঘটে যায় অঘটন।

জিয়াওমির পক্ষ থেকে বলা হয়েছে, তাদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত জিয়াওমি রেডমি নোট ৪ ফোনটিকে পরীক্ষা করে দেখা গিয়েছে, অতিরিক্ত বাহ্যিক চাপ দেওয়ার ফলেই ঘটেছে বিস্ফোরণ।

তাদের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে, ব্যবহারকারীরা যেন নিজেরা ফোন খোলার চেষ্টা না করেন কিংবা ব্যাটারিতে অকারণে খোঁচাখুঁচি না করেন। পাশাপাশি, ফোনকে বাহ্যিক চাপ দেওয়া থেকেও বিরত থাকতে বলা হয়েছে। ফোনে কোনও সমস্যা হলে, সংস্থার নিজস্ব স্টোরে না নিয়ে গিয়ে ভুঁইফোঁড় কোনও ফোন সারাইয়ের দোকানে নিয়ে যেতেও বারণ করা হয়েছে।

প্রসঙ্গত, অন্ধ্রপ্রদেশের ওই যুবক মাত্র তিন সপ্তাহ আগে কিনেছিলেন ফোনটি। এর মধ্যেই বাইকে যেতে যেতে আচমকাই বিস্ফোরণ ঘটে তার সাধের স্মার্টফোনে। তিনি জিয়াওমির বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছেন বলে জানা গিয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ২০. ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

বিজ্ঞান ও প্রযুক্তি এর সর্বশেষ খবর

বিজ্ঞান ও প্রযুক্তি - এর সব খবর