thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

বন্যায় গৃহহারাদের ঘর তৈরি করে দেওয়া হবে: প্রধানমন্ত্রী

২০১৭ আগস্ট ২০ ২০:০৩:৫৫
বন্যায় গৃহহারাদের ঘর তৈরি করে দেওয়া হবে: প্রধানমন্ত্রী

কুড়িগ্রাম প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে যেকোন দুর্যোগ মোবাবেলা করতে পারে। খাদ্যের কোন অভাব নেই। আপনাদের জন্য যা যা করা প্রয়োজন করা হবে। বন্যায় গৃহহারা মানুষের বাড়ি-ঘর তৈরি করে দেওয়া হবে। কৃষকদের যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে দিতে সব রকমের সহযোগিতা করা হবে। ক্ষতিগ্রস্থ রাস্তা-ঘাট, শিক্ষা প্রতিষ্ঠান দ্রুত মেরামত করা হবে।’

রবিবার (২০ আগস্ট) বিকেলে ৩টা ২০ মিনিটে কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের পাঙ্গারাণী লক্ষীপ্রিয়া স্কুল এন্ড কলেজ মাঠে ১ হাজার বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে এ কথা বলেন তিনি।

এ সময় বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘জিয়াকে মেজর থেকে মেজর জেনারেল করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব। কিন্তু সেই জিয়া সংবিধান লঙ্ঘন করে রাষ্ট্রীয় ক্ষমতায় গেছে। আমাদের দেশে আসতে দেয়নি।’

এর আগে হেলিকপ্টার যোগে কুড়িগ্রামে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করেন।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, পানি সম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান, জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী প্রমুখ।

ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, লবণ, চিড়া, মুড়ি, চিনি, মোম ও দিয়াশলাই। ছিনাই ইউনিয়নের ১ হাজার বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এর আগে প্রধানমন্ত্রী দিনাজপুরে বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করেন।

(দ্য রিপোর্ট/এমএইচএ/আগস্ট ২০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর