thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বার্সেলোনায় সন্ত্রাসী ঘাঁটি শনাক্ত, ১২০ সিলিন্ডার উদ্ধার

২০১৭ আগস্ট ২১ ০৮:২২:১৫
বার্সেলোনায় সন্ত্রাসী ঘাঁটি শনাক্ত, ১২০ সিলিন্ডার উদ্ধার

দ্য রিপোর্ট ডেস্ক : এ সপ্তাহ ধরে অভিযান চালিয়ে বারো জনের একটি শক্তিশালী সন্ত্রাসী ঘাঁটি থেকে ১২০টি গ্যাস সিলিন্ডার উদ্ধার করেছে স্প্যানিশ পুলিশ। এ ঘাঁটিগুলো থেকেই বার্সেলোনায় গত দুইদিন আগে দুই সন্ত্রাসী হামলা পরিচালনা করা হয়েছিল। এগুলোর মাধ্যমে আরও গাড়ি হামলার প্রস্তুতি নেওয়া হচ্ছিল বলে দাবী করেছে পুলিশ। খবর- বিবিসির।

স্প্যানিশ শহর আলকানার থেকে এসব গ্যাস সিলিন্ডার উদ্ধার করা হয়েছে, পুলিশের দাবি, আলকানারে বুধবারের বিস্ফোরণের পেছনে তাদের হাত রয়েছে। গাড়ি নিয়ে হামলার পরিকল্পনাও তাদের ছিল।

এদিকে পুলিশ এখনো বার্সেলোনার গাড়ি হামলার ভ্যানচালক খুঁজছে, এ ঘটনায় নিহতের সংখ্যা ছিল ১৩।

রবিবার নিহতদের প্রতি শ্রদ্ধা ও ভালবাসা জানাতে অনেক মানুষ একত্রিত হয়েছিল শহরটিতে।

বৃহস্পতিবারের বার্সেলোনার গাড়ি হামলার কয়েক ঘণ্টা পরেই শুক্রবার সকালে ক্যামব্রিলসের আরেক গাড়ি হামলায় একজন নারী নিহত হন, সেখানে ৫ জন কথিত ইসলামি সন্ত্রাসী নিহত হন পুলিশের গুলিতে।

কাতালান পুলিশ চিফ যোসেফ লুইস ত্রাপেরো জানান, এ ঘাঁটিতে নিশ্চিতভাবে ১২ জন সন্ত্রাসী ছয় মাসেরও বেশি সময় ধরে হামলার পরিকল্পনা নেয়। যাদের মধ্যে মূল ব্যাক্তিকে এখনো গ্রেফতার করা যায়নি, চারজনকে গ্রেফতার করা হয়েছে এবং দুইজনকে শনাক্ত করা যায়নি। বাকী পাঁচজন নিহত হন ক্যামব্রিলসে।

ত্রাপেরো জানান, আমরা স্পষ্টই দেখতে পাচ্ছি এখান (আলকানার হাউজ) থেকেই তারা বার্সেলোনাতে এক বা একাধিক বিস্ফোরণ হামলার জন্য প্রস্তুতি নিয়েছিল।

তিনি আরও জানান, হামলার মূল ব্যক্তি হচ্ছে ভ্যানচালক। আমরা তার পরিচয় জানতে পেরেছি কিন্তু সঙ্গত কারণে সেটা প্রকাশ করছি না।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ২১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর