thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামি নিহত

২০১৭ আগস্ট ২১ ০৮:৪৬:৫৬
কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামি নিহত

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানাধীন হরিণারায়নপুরের শিবপুরে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ এনামুল হক (২৬) নামে একজন নিহত হয়েছে।

সোমবার (২১ আগস্ট) ভোর ৪টার দিকে বাবু সড়কে কেমু সর্দারের কলাবাগানে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

নিহত এনামুল শিবপুরের কলেজ ছাত্র আলোচিত সাগর সাহা হত্যা মামলার প্রধান আসামি।

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রতন শেখ দ্য রিপোর্টকে জানান, ১৯ আগস্ট শিবপুরের প্রদীব কুমার সাহার কলেজ পডুয়া ছেলের মৃতদেহ এনামুলের বাড়ীর পাশের পরিত্যাক্ত ট্যাংক থেকে উদ্ধার হয়। সাগর সাহা হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে পুলিশ ২০ আগস্ট এনামুলকে গ্রেফতার করে। সে (এনামুল) হত্যাকাণ্ডের বিষয়টি স্বীকার করে তার অপর সহকর্মী শিপনের নাম বলে। পুলিশ সোমবার ভোর ৪টার দিকে এনামুলকে সঙ্গে নিয়ে শিপনকে ধরতে শিবপুরে যায়। গ্রামের বাবু সড়কে কেমু সর্দারের কলাবাগানে পৌঁছালে হঠাৎ সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় এনামুল পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পুলিশও এ সময় গুলি ছুড়লে একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে পালিয়ে যায়।

ওসি আরও জানান, পুলিশ ঘটনাস্থল তল্লাশী চালিয়ে গুলিবিদ্ধ অবস্থায় এনামুলকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠায়। হাসপাতালের কর্তব্যরত ডাক্তার এনামুলকে মৃত ঘোষণা করেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশী ৭.৬৫ পিস্তল, কার্তুজ, দেশীয় তৈরি ধারালো অস্ত্র হাসুয়া উদ্ধার করেছে। এ ঘটনায় এসআই রাশেদসহ চারজন পুলিশ সদস্য আহত হয়েছে। তারা হাসপাতালে চিকিৎসা নিয়েছে। নিহত এনামুল শিবপুরের গোলাম মস্তফার ছেলে।

উল্লেখ্য, ১৬ আগস্ট স্থানীয় হরিণারায়নপুর বাজার থেকে খাতের আলী কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র সাগর সাহা অপহরণ হয়। পরদিন সাগর সাহার বাবা এ বিষয়ে ইবি থানায় জিডি করেন। ১৯ আগস্ট তার লাশ উদ্ধার হয়। এরপর এ হত্যার বিচার দাবীতে এলাকাবাসী বিক্ষোভ করে।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ২১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর