thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

টাঙ্গাইলে রেলসেতুর মেরামত চলছে, চালু হতে পারে আজ

২০১৭ আগস্ট ২১ ০৯:৪৬:৩৪
টাঙ্গাইলে রেলসেতুর মেরামত চলছে, চালু হতে পারে আজ

টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের কালিহাতীতে পুংলী নদীর উপর পৌলী রেলসেতুর নিচের মাটি সরে যাওয়ায় রাজধানী ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিনাঞ্চলের রেলপথে যোগাযোগ বন্ধ রয়েছে। এ দুর্ঘটনার পর থেকেই রেলওয়ে কর্তৃপক্ষ সেতুটিতে রেল চলাচল স্বাভাবিক করতে কাজ করে যাচ্ছে। সব ঠিক থাকলে সোমবার (২১ আগস্ট) রেল চলাচল স্বাভাবিক হতে পারে বলে মনে করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

জানা গেছে, পুংলী নদীর উপর ক্ষতিগ্রস্ত রেলসেতুটি ঠিক করতে তিনশতাধিক রেলশ্রমিক কাজ করে যাচ্ছে। রবিবার রাতে রেলসেতুটি মেরামতের জন্য টাঙ্গাইল ফায়ার সার্ভিসের একটি দল কাজে যোগ দিয়েছে।

সোমবার (২১ আগস্ট) সকালে এ ব্যাপারে রেলওয়ের পশ্চিমঞ্চলের প্রধান প্রকৌশলী রমজান আলী দ্য রিপোর্টকে জানান, ক্ষতিগ্রস্ত রেলপথে কাজ দ্রুত এগিয়ে চলছে। সব ঠিক থাকলে সোমবার রেল চলাচল স্বাভাবিক হতে পারে।

এর আগে রবিবার (২০ আগস্ট) সকালে টাঙ্গাইলের কালিহাতীতে পুংলী নদীর উপর পৌলী রেলসেতুর একাংশের মাটি বন্যার পানিতে ধসে যায়। ফলে রাজধানী ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিনাঞ্চলের রেলপথে যোগাযোগ বন্ধ হয়ে যায়।

এ সময় টাঙ্গাইলের ঘারিন্দা রেল স্টেশন মাষ্টার মো. জালাল উদ্দিন দ্য রিপোর্টকে জানান, রবিবার সকাল সাড়ে ৫টার দিকে খুলনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি যমুনা নদীর উপর অবস্থিত কালিহাতী উপজেলার পৌলী রেলসেতু এলাকায় অতিক্রম করার পর পরই পৌলী রেলসেতুর ৩০ ফিট এলাকা জুড়ে এপ্রোচ অংশ ধসে পরে। বন্যার পানিতে মাটি নরম হয়ে যাওয়ায় এই দুর্ঘটনা ঘটেছে।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ২১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর