thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

বঙ্গবন্ধু সেতু রক্ষা বাঁধে ২০ মিটার ধস

২০১৭ আগস্ট ২১ ১১:৫৮:০৯
বঙ্গবন্ধু সেতু রক্ষা বাঁধে ২০ মিটার ধস

টাঙ্গাইল প্রতিনিধি : বঙ্গবন্ধু সেতু রক্ষা বাঁধের পূর্বপাড়ে গড়িলা বাড়ি অংশে ২০ মিটার দীর্ঘ ও ৭ মিটার গভীর হয়ে ধসে নদী গর্ভে চলে গেছে। তবে সেতু কর্তৃপক্ষের লোকজন সার্ভে করে গেলেও তারা এ বাধঁটি রক্ষার জন্য এখন পর্যন্ত কোন কার্যক্রম শুরু করেনি।

সোমবার (২১ আগস্ট) সকালে বঙ্গবন্ধু সেতুর দায়িত্বপ্রাপ্ত সহকারি প্রকৌশলী ওয়াসীম আলীসহ কয়েকজন সার্ভে করেছে।

সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, ১০০ মিটার পাথর ও ১৮ মিটার ব্লক দ্বারা ২০০৩ সালে বঙ্গবন্ধু সেতু রক্ষার জন্য বাঁধটি নির্মাণ করা হয়েছিল।

স্থানীয়রা অভিযোগ করে জানায়, একটি অসাধু মহল বাঁধের কোল ঘেষে বালু উত্তোলনের ফলে নিচের অংশের মাটি সরে যাওয়ায় এ ধসের ঘটনা ঘটেছে। সেতু কর্তৃপক্ষের সঠিক তদারকি ও গাফলতির কারণে আজ বাঁধটির এ অবস্থা হয়েছে। বাঁধটি ভেঙে গেলে বঙ্গবন্ধু সেতু চরম হুমকিতে পড়বে।

এছাড়াও বাধেঁর পাশের ৭টি গ্রাম গড়িলা বাড়ি, বেলটিয়া, আলীপুর, বুরুপ বাড়ি, পৌলির চর, দৌগাতি, বেঁড়িপটল একেবারে বিলীন হয়ে যাবে।

ধসের সত্যতা স্বীকার করে বঙ্গবন্ধু সেতুর দায়িত্বপ্রাপ্ত সহকারি প্রকৌশলী ওয়াসীম আলী দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘আমরা আজ দু’বার সার্ভে করেছি। বিষয়টি ঢাকা হেড অফিসে জানানো হয়েছে। ঢাকা থেকে বিশেষজ্ঞ টিম এসে সার্ভে করার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

(দ্য রিপোর্ট/কেএনইউ/আগস্ট ২১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর