thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

গাইবান্ধায় ভূঁয়া ডিবির এসআই আটক

২০১৭ আগস্ট ২১ ১৪:১৩:৫৭
গাইবান্ধায় ভূঁয়া ডিবির এসআই আটক

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধায় গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরির্দশক (এসআই) পরিচয়ে চাঁদা আদায়ের দায়ে রফিকুল ইসলাম রতন (৩১) নামে এক ব্যাক্তিকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা।

সোমবার (২১ আগস্ট) সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে। এরআগে রবিবার (২০ আগস্ট) রাত ১০টার দিকে গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের সদর উপজেলার তুলসীঘাট এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক রফিকুল ইসলাম রতন গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার পশ্চিমপাড়া এলাকার সেনা সদস্য (অবসরপ্রাপ্ত) আলহাজ নেফাজ উদ্দিনের ছেলে। রতনের সাদুল্যাপুর উপজেলার শহরের বাজার সংলগ্ন ‘রওশন মেডিকেল স্টোর’ নামে একটি ঔষধের দোকান আাছে।

সদর থানার উপ-পরির্দশক (এসআই) যতিশ চন্দ্র দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, রতন মোটরসাইকেল নিয়ে সন্ধ্যার পর থেকে ডিবির এসআই পরিচয়ে পলাশবাড়ী-গাইবান্ধা সড়কের বিভিন্ন জায়গায় ট্রাক থামিয়ে টাকা আদায় করে। রবিবার রাতেও রতন তুলসীঘাটের বাসস্ট্যান্ডের একটি দোকানে গিয়ে নিজেকে ডিবির এসআই পরিচয় দিয়ে বিভিন্ন কথা বলেন। এরপর তুলসীঘাট ব্রিজের পূর্বে পাশের একটি দোকানে গিয়ে সিগারেটের প্যাকেট নেয় রতন। দোকান মালিক টাকা চাইলে রতন নিজেকে গাইবান্ধা গোয়েন্দা (ডিবি) পুলিশের এসআই ইকবাল বলে পরিচয়ে বিভিন্ন ভয়ভীতি দেখায়। কিন্তু তার কথাবার্তায় দোকান মালিক ও স্থানীয় লোকজনের সন্দেহ করলে রতন টের পেয়ে কৌশলে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়। এরপর থেকে স্থানীয়রা তাকে খুঁজতে থাকে।

তিনি আরও জানান, রাত ১০টার দিকে রতন আবারও পল্লীবিদ্যুৎ অফিস ও বুড়িরঘর এলাকায় ট্রাক থামিয়ে চালকের নিকট টাকা আদায় করতে থাকে। এ সময় স্থানীয়রা তাকে আটক করে। পরে স্থানীয়দের কাছে খবর পেয়ে রতনকে আটক করে থানায় আনা হয়। রতনের সঙ্গে থাকা বাজাজ ডিসকভার ১৩৫ সিসির মোটরসাইকেলটি জব্দ করা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ শাহারিয়ার এ তথ্য নিশ্চিত করে জানান, দীর্ঘদিন ধরে রতন নিজেকে পুলিশের এসআই (ইকবাল) পরিচয়ে প্রতারণা করে আসছিলো। এছাড়া রতনের বিরুদ্ধে ঔষধ ব্যবসায়ীর কাছে কাটুন ভর্তি ঔষধ নিয়ে টাকা না দিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগও রয়েছে। এ ছাড়া রতনের বিরুদ্ধে সদর থানায় মামলা হয়েছে।

(দ্য রিপোর্ট/একেএ/কেএনইউ/আগস্ট ২১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর