thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

টাঙ্গাইলে রেল সেতু মেরামত সম্পন্ন

সাড়ে ৩৫ ঘন্টা পর ট্রেন চলাচল শুরু

২০১৭ আগস্ট ২১ ১৮:৫২:১৯
সাড়ে ৩৫ ঘন্টা পর ট্রেন চলাচল শুরু

টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের পৌংলী নদীর উপর রেল সেতুর ধসে যাওয়া অংশের মেরামত কাজ সাড়ে ৩৫ ঘন্টা পর সোমবার (২১ আগস্ট) বিকেলে শেষ হয়েছে। ফলে, উত্তর ও দক্ষিণবঙ্গের মধ্যে ৩৫ ঘন্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

রেলওয়ে পশ্চিম অঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার জানান, বিকেল সাড়ে ৩ টার দিকে ক্ষতিগ্রস্থ অংশের কাজ শেষ হয়। এরপর একটি পরীক্ষামুলক ট্রেন চলে যায়। পরে ঢাকাগামী রংপুর এক্সপ্রেস ট্রেনটি দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে, রোববার সকাল ৬টায় পৌলী এলাকায় রেল সেতুর দক্ষিন পাশে এ্যাপ্রোচ অংশে ধসে যায়। প্রায় ৩০ ফুট ধসে যাওয়া অংশের মেরামত শুরু হয় সকাল ১০ টা থেকে। মেরামত কাজে রেলওয়ের পাকশী ও জয়দেবপুর থেকে আসা প্রকৌশলীরা দায়িত্ব পালন করে।

উল্লেখ্য, এই রেল সড়কের টাঙ্গাইলের ঘারিন্দা রেলস্টেশন হতে প্রায় ৫ কিলোমিটার দূরে পৌংলী সেতুর উপর রোববার সকাল ছয়টার দিকে রেল সেতুর এপ্রোচ মাটি সরে যেতে দেখে স্থানীয়রা। বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করে। এরপর স্থানীয় লোকজন লাল কাপড় টানিয়ে সতর্ক বার্তা প্রদর্শন করে। পরে তারা নীলফামারীর চিলাহাটি থেকে ঢাকাগামী নীলফামারী এক্সপ্রেস ট্রেনটি আসতে দেখে লাল পতাকা দেখিয়ে ট্রেনটি থামিয়ে দেন।

(দ্য রিপোর্ট/এজে/আগস্ট ২১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর