thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বার্সেলোনা হামলার সেই গাড়িচালক নিহত

২০১৭ আগস্ট ২২ ০৯:১০:৫২
বার্সেলোনা হামলার সেই গাড়িচালক নিহত

দ্য রিপোর্ট ডেস্ক : স্পেনের বার্সেলোনায় পথচারীদের ওপর গাড়ি চালিয়ে ১৩ জনকে হত্যার ঘটনায় গাড়িচালক ইউনেস আবু ইয়াকুব পুলিশের গুলিতে নিহত হয়েছে। বৃহস্পতিবার গ্রেফতার অভিযান পরিচালনার সময় এই ঘটনা ঘটে। গুলির সময় নিহতের শরীরে বিস্ফোরক বেল্ট ছিল। স্পেনের স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এখবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বিবিসির খবরে বলা হয়েছে, গুলির ঘটনাটি ঘটেছে সাবিরাতস এলাকায়। তবে স্পেনের পুলিশ এখনও আনুষ্ঠানিকভাবে প্রধান সন্দেহভাজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেনি। স্থানীয় সময় সোমবার (২১ আগস্ট) শহরের পশ্চিমাংশের এক গ্রামে পুলিশের অভিযান চলাকালে সে নিহত হয়। খবর- বিবিসির।

গত ১৭ আগস্টে লাস র‍্যামব্লাসের ব্যস্ততম পর্যটন এলাকায় পথচারীদের ওপর এ গাড়ি হামলায় ১৩ জন নিহত হন। সেদিনই হামলার পর এ ঘটনার দায় স্বীকার করে জঙ্গিগোষ্ঠী আইএস।

এ ঘটনার পর থেকে মূলহোতা গাড়িচালক আবু ইয়াকুবকে খুঁজছিল পুলিশ।

খবরে বলা হয়, বার্সার সাবিরেতস পৌরসভার একটি রাস্তায় এ গুলাগুলির ঘটনা ঘটে। অভিযানের সময় আবু ইয়াকুব একটি বিস্ফোরক ভেস্ট পরিহিত ছিল বলে দাবি করেছে পুলিশ। তবে সেটি আসল কি নকল সেটা নিশ্চিত করতে পারেনি পুলিশ।

পুলিশ জানায়, সাবিরেতস নিহত ব্যক্তি বার্সেলোনার হামলাকারী আবু ইয়াকুব বলে আমরা নিশ্চিত হয়েছি। ২২ বছর বয়সী আবুইয়াকুব মরক্কোর নাগরিক।

হামলার ঘটনায় কয়েকজন সহযোগীকে আটক বা হত্যা করতে সক্ষম হলেও মূল সন্দেহভাজন ও ভ্যান চালক আবু ইয়াকুবকে ধরতে পারছিল না স্পেনের আইনশৃঙ্খলা বাহিনী। এরপর ওই ভ্যান চালকের খোঁজে ইউরোপজুড়ে ব্যাপক তল্লাশি শুরু করে স্পেন।

অবশেষে সোমবার সুইসাইড ভেস্ট পরিহিত অবস্থায় তাকে গুলি করে হত্যা করে পুলিশ।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর