thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

রাজধানীতে ৩ ঘণ্টায় ৫৪ মিলিমিটার বৃষ্টিপাত

২০১৭ আগস্ট ২২ ১০:১৫:৫৩
রাজধানীতে ৩ ঘণ্টায় ৫৪ মিলিমিটার বৃষ্টিপাত

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীতে সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ৫৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে, যা সোমবার দেশের সর্বোচ্চ বৃষ্টিপাতের প্রায় দ্বিগুণ। সোমবার দেশের সর্বোচ্চ বৃষ্টি হয়েছে সৈয়দপুরে ৩৮ মিলিমিটার।

আর ঢাকাসহ সারা দেশে হালকা থেকে মাঝারি বা ভারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়ে আবহওয়া অধিদফতর।

মঙ্গলবার (২২ আগস্ট) মঙ্গলবার সকালে আবহওয়া অধিদফতরের আবহাওয়াবিদ আবদুল মান্নান দ্য রিপোর্টকে বলেন, ৬টা থেকে ৯টা পর্যন্ত ৫৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে রেকর্ড করা হয়েছে। সারা দেশের বিভিন্ন জেলায় এভাবে হালকা থেকে মাঝারি বা ভারী হতে পারে। আর মঙ্গলবার ঢাকাতে সকালে মতো বিকেলেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ময়মনসিংহ, বরিশাল, সিলেট এবং চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থা সম্পর্কে বলা হয়, মধ্য প্রদেশ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি দুর্বল হয়ে লঘুচাপ হিসেবে একই এলাকায় অবস্থান করছে। মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, লঘুচাপের কেন্দ্রস্থল, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশ হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ২২, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর