thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ডিএসইতে মূল্যসূচক ও লেনদেনে উত্থান

২০১৭ আগস্ট ২২ ১৫:৩২:৫৭
ডিএসইতে মূল্যসূচক ও লেনদেনে উত্থান

দ্য রিপোর্ট প্রতিবেদক : মঙ্গলবার (২২ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচক ও আর্থিক লেনদেন বেড়েছে। একইসঙ্গে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫৮৬২ পয়েন্টে। যা আগের দিন ২৫ পয়েন্ট বেড়েছিল।

মঙ্গলবার ডিএসইতে ৯৭৮ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৭৫৮ কোটি ৬৮ লাখ টাকা। এ হিসাবে লেনদেন বেড়েছে ২১৯ কোটি ৪০ লাখ টাকার বা ২৯ শতাংশ।

এদিকে ডিএসইতে লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানির মধ্যে ১৮৯টি বা ৫৭.২৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ১০৪টি বা ৩১.৫২ শতাংশ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টি বা ১১.২১ শতাংশ কোম্পানির।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বাংলাদেশ বিল্ডিং সিষ্টেমসের শেয়ার। এদিন কোম্পানির ৬৬ কোটি ৮১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা বিবিএস ক্যাবলসের ৪৫ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২৬ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে ফরচুন সুজ।

লেনদেনে এরপর রয়েছে- রংপুর ফাউন্ড্রি, লংকাবাংলা ফাইন্যান্স, ফেমিলিটেক্স বিডি, জেএমআই সিরিঞ্জ, কেয়া কসমেটিকস, আরএসআরএম স্টিল ও আল-আরাফাহ ইসলামী ব্যাংক।

(দ্য রিপোর্ট/আরএ/আগস্ট ২২, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর