thereport24.com
ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫,  ৫ রবিউল আউয়াল ১৪৪০

ইবিতে যৌন হয়রানির অভিযোগ, শিক্ষক চাকুরিচ্যুত

২০১৭ আগস্ট ২৩ ১০:১১:৪৯
ইবিতে যৌন হয়রানির অভিযোগ, শিক্ষক চাকুরিচ্যুত

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে নিজের বিভাগের এক ছাত্রীকে যৌন হয়রানির দায়ে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামানকে চাকুরিচ্যুত করা হয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট) বিকেলে ২৩৬তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইবি উপাচার্যের বাসভবনে সিন্ডিকেট সভাপতি উপাচার্য প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারীর সভাপতিত্বে এ সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়।

তদন্ত কমিটির দেওয়া তথ্য প্রমানে আসাদুজ্জামানের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির বিষয়টি প্রমাণিত হলে সকল সিন্ডিকেট সদস্যের সম্মতিক্রমে অভিযুক্ত শিক্ষককে চাকুরিচ্যুত করা হয়।

সিন্ডিকেট সভায় উপস্থিত ছিলেন সিন্ডিকেট সদস্য উপ-উপাচার্য প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিশ্ববিদ্যালয়) আব্দুল্লাহ্-আল-হাসান চৌধুরী, কুষ্টিয়া সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর কাজী মনজুর কাদির প্রমুখ।

গুরুত্বপূর্ণ এ সিন্ডিকেট সভায় একই বিভাগের সহকারী অধ্যাপক রুহুল আমিনের বিরুদ্ধে ঘুষ লেনদেনের কথোপকথন প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ঘুষ নেওয়ার দায়ে অভিযুক্ত রুহুল আমিন তিন বছর কোন পদন্নতি পাবে না এবং এই সময়ে তার ইনক্রিমেন্ট স্থগিত থাকবে এবং ৫ বছর তিনি প্রশাসনিক কোনো দায়িত্ব পালন করতে পারবেন না।

এছাড়াও ইবির ৩টি বিভাগের নাম পরিবর্তনসহ সিন্ডিকেট সভায় বেশকিছু সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালে শিক্ষক আসাদুজ্জামানের বিরুদ্ধে তারই বিভাগের এক ছাত্রীকে যৌন হয়রানি করার অভিযোগ ওঠে। এ বিষয়ে তদন্ত কমিটিও গঠন করা হয়।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর