thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

আইভি রহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী আজ

২০১৭ আগস্ট ২৪ ০৮:৫০:২৮
আইভি রহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী ও আওয়ামী লীগের মহিলা বিষয়ক সাবেক সম্পাদক আইভি রহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার (২৪ আগস্ট)।

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে সন্ত্রাসীদের ভয়াবহ গ্রেনেড হামলায় তিনি গুরুতর আহত হন। এরপর সম্মিলিত সামরিক হাসপাতালে চারদিন মৃত্যুর সঙ্গে লড়ে ২৪ আগস্ট শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

দিবসটি পালনে ক্ষমতাসীন আওয়ামী লীগ নানা কর্মসূচি হাতে নিয়েছে। সকাল সাড়ে ৮টায় বনানী কবরস্থানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতারা আইভি রহমানের কবর জিয়ারত করবেন।

অন্যদিকে, আসর নামাজের পর সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের গুলশানের আইভি কনকর্ড টাওয়ারের বাসায় মিলাদ ও দোয়া-মাহফিলের আয়োজন করা হয়েছে।

আইভি রহমানের পুরো নাম বেগম জেবুন্নেছা আইভি। ১৯৪৪ সালের ৭ জুলাই কিশোরগঞ্জ জেলার ভৈরব শহরের চন্ডিবের গ্রামের সম্ভ্রান্ত কামাল সরকারের বাড়িতে তার জন্ম হয়। তার বাবার নাম জালাল উদ্দিন আহমেদ। তিনি ছিলেন ঢাকা কলেজের অধ্যক্ষ। মা হাসিনা বেগম ছিলেন গৃহিণী। আট বোন চার ভাইয়ের মধ্যে আইভি রহমান পঞ্চম ছিলেন। রাজনৈতিক সম্পর্ক ছাড়াও আইভি রহমান বঙ্গবন্ধুর পরিবারের সঙ্গেও পারিবারিকভাবে সম্পৃক্ত ছিলেন।

(দ্য রিপোর্ট/এনটি/এনআই/আগস্ট ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর