thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

স্যামসাংয়ের ভাইস চেয়ারম্যানের ৫ বছরের জেল

২০১৭ আগস্ট ২৫ ১৫:০৮:৪৬
স্যামসাংয়ের ভাইস চেয়ারম্যানের ৫ বছরের জেল

দ্য রিপোর্ট ডেস্ক : বিশ্বের বৃহত্তম স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং ইলেকট্রনিকসের ভাইস চেয়ারম্যান লি জে ইয়ংকে দুর্নীতির দায়ে ৫ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (২৫ আগস্ট) দক্ষিণ কোরিয়ার একটি আদালত এই সাজা ঘোষণা করেছেন। গত ফেব্রুয়ারি মাসে লির বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে বেশ কয়েকটি দুর্নীতির অভিযোগ গঠন করা হয়। তদন্তের অংশ হিসেবে গত ১৭ ফেব্রুয়ারি লিকে গ্রেফতার করা হয়।

স্যামসাং ইলেকট্রনিকসের ভাইস প্রেসিডেন্ট লির বিরুদ্ধে অভিযোগ, তিনি সরকারি কিছু সুবিধার বিনিময়ে দেশটির প্রেসিডেন্ট পার্ক গিউন হের ঘনিষ্ঠ বন্ধু চোই সুন-সিলের অলাভজনক কোম্পানিকে ৩ কোটি ৬৩ লাখ ডলার (৪৩ বিলিয়ন উন) ঘুষ দিয়েছেন। এই কেলেঙ্কারির কারণে পার্লামেন্টে পার্ককে অভিশংসনের পক্ষে ভোট পড়ে।

স্যামসাং গ্রুপের প্রধান লি কুন-হির ছেলে লি জে-ইয়ং। দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক গিউন হের দুর্নীতি কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে তাকে বেশ কয়েকবার জিজ্ঞাসাবাদ করা হয়। ১৪ ফেব্রুয়ারি আইনজীবীরা তাকে গ্রেফতারের জন্য দ্বিতীয়বার আরজি পেশ করেন। তারা এ সময় আরও সাক্ষ্য-প্রমাণ হাজির করার কথা বলেন। এরপর তাকে গ্রেফতার করা হয়।

সূত্র : এএফপি।

(দ্য রিপোর্ট/এমএইচএ/আগস্ট ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

বিজ্ঞান ও প্রযুক্তি এর সর্বশেষ খবর

বিজ্ঞান ও প্রযুক্তি - এর সব খবর