thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

রাজশাহীতে ঈদে ফিরতি ট্রেনের টিকিট বিক্রি শুরু

২০১৭ আগস্ট ২৫ ২১:৩৭:৫৫
রাজশাহীতে ঈদে ফিরতি ট্রেনের টিকিট বিক্রি শুরু

রাজশাহী অফিস : পবিত্র ঈদুল আজহার ঈদ পরবর্তী ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। শুক্রবার (২৫ আগস্ট) সকাল ৮টা থেকে রাজশাহী রেলস্টেশনে টিকিট বিক্রি কার্যক্রম শুরু হয়। প্রথম দিনে বিক্রি হয়েছে ৩ সেপ্টেম্বর শনিবারের টিকিট। তবে টিকিট বিক্রির ঘন্টা দুয়েকের মধ্যে সব টিকিট শেষ হয়ে যায় বলে কাউন্টার থেকে জানানো হয়। এতে অনেকেই টিকিট না পেয়েই বাড়ি চলে যান। আবার যারা টিকিট পেয়েছিলেন, তাদের চোখে-মুখে আনন্দ যেন ধরে না।

রাজশাহী রেল স্টেশন সূত্র মতে, ঈদ ফেরত যাত্রীদের জন্য অগ্রিম টিকিট রাজশাহী স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে বিক্রি শুরু হয়। সেখানে শুক্রবার পাওয়া গেছে ৩ সেপ্টেম্বরের টিকিট। ক্রমান্বয়ে ২৬, ২৭, ২৮ ও ২৯ আগস্ট পাওয়া যাবে ৪, ৫, ৬ ও ৭ সেপ্টেম্বরের ফিরতি টিকিট।

অন্যদিকে রাজশাহী রেলওয়ে স্টেশনের লাইনে দাঁড়িয়ে টিকিট নিতে দেখা গেছে সাধারণ যাত্রীদের। তবে টিকিট কালোবাজারে বিক্রি রোধে এবং টিকি নিয়ে কোনো ঝামেলা এড়াতে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যদের পাহারা বসানো হয়েছে। সবমিলে সুষ্ঠুভাবেই টিকিট বিক্রি হয়েছে বলে জানিয়েছে রাজশাহী রেলওয়ের কর্তৃপক্ষ। তবে ঘন্টা দুয়েকের মধ্যে ঈদের পরে ফিরতি টিকিট শেষ হয়ে গেছে। কিছু টিকিট রয়েছে কোটার জন্য। বাকি টিকিট বিক্রি হয়ে গেছে।

টিকি কিনতে আসা রাজশাহী নগরীর উপশহর এলাকার বাসিন্দা আলী আকবর বলেন, ছেলে ঢাকায় থাকে। ঈদ করতে বাসায় ফিরবে। তবে ঈদ শেষেই আবার কর্মস্থল ঢাকায় ফিরতে হবে তাকে। তাই ঈদের পরের দিন তিন তারিখের টিকিট কিনতে সকাল সকাল স্টেশনেই এসে হাজির হয়েছিলাম। টিকিটও পেয়ে গেছি একটা। খুব ভালো লাগছে যে, এখন বাসায় এসে ছেলের আবার ঢাকায় ফেরার ব্যবস্থাও হলো।’

তবে বেলা সাড়ে ১০টার পরপরই স্টেশনে গিয়ে টিকিট পাননি বলে অভিযোগ করেছেন অনেকেই। ফলে টিকিট নিতে গিয়েও অনেককেই খালি হাতে বাড়ি ফিরতে হয়েছে। কেউ কেউ লাইনে দাঁড়িয়ে থেকেও শেষ পর্যন্ত টিকিট পাননি এমন অভিযোগও করেছেন অনেকে।

কাইসার আলী নামে একজন বলেন, ‘সকাল পৌনে ১০টার দিকে স্টেশনে গেছি। তখনো টিকিট বিক্রি চলছিল। কিন্তু একটু পরেই কাউন্টার থেকে জানানো হয়, টিকি বিক্রি হয়ে গেছে। অগত্যা টিকিট না পেয়েই বাড়িতে ফিরতে হয়েছে।

রাজশাহী রেলওয়ের স্টেশন সুপারিটেন্ডেন্ট জিয়াউল হক বলেন, ঈদের আগে ও পরে যাত্রীদের সুবিধার্থে ৭ জোড়া বিশেষ ট্রেন চালু করছে বাংলাদেশ রেলওয়ে। বিশেষ ট্রেন ঈদের পূর্বে চার দিন ও ঈদের পরে সাত দিন চলবে। এসব ট্রেনগুলো ২৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর এবং ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত চলাচল করবে। রাজশাহী স্পেশাল, রাজশাহী-ঢাকা-রাজশাহী ২৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর এবং ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত চলাচল করবে। এদিকে পবিত্র ঈদুল আজহার ৫ দিন পূর্বে ২৮ আগস্ট থেকে ঈদের আগের দিন পর্যন্ত সকল আন্তঃনগর ট্রেন সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে।

তিনি বলেন, শুক্রবার ৩ সেপ্টেম্বরের টিকিট পাওয়া যাচ্ছে। আর কালোবাজারি রোধে স্টেশন জুড়ে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/এজে/আগস্ট ২৫, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর