thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪,  ৫ মহররম ১৪৩৯

আন্তর্জাতিক প্রতিযোগিতায় সক্ষম বস্ত্র-পোশাক খাত তৈরি হচ্ছে

২০১৭ আগস্ট ২৮ ১২:৪৫:২৬
আন্তর্জাতিক প্রতিযোগিতায় সক্ষম বস্ত্র-পোশাক খাত তৈরি হচ্ছে

দ্য রিপোর্ট প্রতিবেদক : আন্তর্জাতিক প্রতিযোগিতা করতে সক্ষম শক্তিশালী বস্ত্র ও পোশাক খাত তৈরিতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম। তিনি বলেন, উৎপাদনশীলতা, কর্মসংস্থান, রফতানি, বিনিয়োগ বৃদ্ধির মাধ্যমে এ খাতকে বিকশিত করা হবে।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সভাকক্ষে রবিবার (২৭ আগস্ট) আয়োজিত বস্ত্র নীতি- ২০১৭ এর তত্ত্বাবধানে গঠিত উপদেষ্টা কমিটির প্রথম বৈঠকে তিনি এ কথা বলেন।

সভায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব ফয়জুর রহমান চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গর্ভণর এস কে সুর চৌধুরী, বস্ত্র পরিদপ্তরের পরিচালক ইসমাইল হোসেন, বিটিএমসির চোরম্যান বিগ্রে. জে. মাহবুব আহমেদ জাকারিয়া, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ, এফবিসিসিআই, বিটিএমএ, বিকেএমইএ ও বিটিটিএলএমইএ ও বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মির্জা আজম বলেন, ২০২১ সালের মধ্যে বস্ত্রখাতকে অভিষ্ট লক্ষ্য অর্জন করতে হলে সকল স্টেকহোল্ডারদের নিবিড়ভাবে একসঙ্গে কাজ করতে হবে। ‘বস্ত্র আইন- ২০১৭’ মন্ত্রী সভায় অনুমোদিত হয়েছে। আশা করা যায়, আগামী সংসদ অধিবেশনে আইনটি জাতীয় সংসদে উপস্থাপন করা সম্ভব হবে। এছাড়াও দেশের বস্ত্র খাতকে আরো প্রতিযোগিতা সক্ষম ও দক্ষ ভাবে গড়ে তোলার জন্য বস্ত্র ও পাট মন্ত্রণালয় সব ধরণের সেবা দিতে প্রস্তুত।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর



রে