thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর ২০১৭, ৪ আশ্বিন ১৪২৪,  ২৭ জিলহজ ১৪৩৮

প্রধান জামাত সকাল ৮টায়

রাজধানীর ৪০৯ স্থানে ঈদ জামাতের আয়োজন

২০১৭ সেপ্টেম্বর ০১ ১৯:৪৩:৫৭
রাজধানীর ৪০৯ স্থানে ঈদ জামাতের আয়োজন

দ্য রিপোর্ট প্রতিবেদক : পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দুই সিটি কর্পোরেশনের উদ্যোগে রাজধানী ঢাকার ৪০৯টি স্থানে এবার ঈদ জামাতের আয়োজন করা হয়েছে। এর মধ্যে সকাল ৮টায় জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হবে প্রধান জামাত।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে।

যথাযথ মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশ ও উৎসবের আমেজে শনিবার (২ সেপ্টেম্বর) সারাদেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। যদিও সৌদি আরবের সঙ্গে মিল রেখে শুক্রবারই দেশের বিভিন্নস্থানে ঈদুল আজহা উদযাপন করেছেন অনেকেই। মহান আল্লাহতায়ালার সন্তুষ্টির জন্য ঈদের দিন পশু কোরবানি করেন ধর্মপ্রাণ মুসলমানরা। এর আগে জামাতের সঙ্গে ঈদের নামাজ আদায় করেন তারা।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকায় জাতীয় ঈদগাহ ময়দানের প্রধান জামাতসহ ঈদুল আজহার ২২৯টি এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে ১৮০টি জামাত অনুষ্ঠিত হবে।

শনিবার সকাল ৮টায় দেশের প্রধান ঈদ জামাত জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। নামাজে ইমামতি করবেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান। বিকল্প ইমাম হিসেবে উপস্থিত থাকবেন ঢাকার মিরপুরের জামেয়া আরাবিয়া’র শায়খুল হাদীস মাওলানা সৈয়দ ওয়াহিদুজ্জামান।

বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ৫টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এখানে প্রথম জামাত সকাল ৭টা, দ্বিতীয় জামাত সকাল ৮টা, তৃতীয় জামাত সকাল ৯টা, চতুর্থ জামাত সকাল ১০টা এবং পঞ্চম ও সর্বশেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

জাতীয় সংসদ সচিবালয়ের উদ্যোগে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সকাল সাড়ে ৭টায় ঈদের নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে ঈদের দু’টি জামাত অনুষ্ঠিত হবে। প্রথমটি সকাল ৮টা ও পরেরটি ৯টায়। এ ছাড়া সকাল ৮টায় সলিমুল্লাহ মুসলিম হল মেইন গেট সংলগ্ন মাঠ ও শহীদুল্লাহ হল লনে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

রাজধানীর সিদ্ধেশ্বরী হাইস্কুল জামে মসজিদে ঈদুল আজহার জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে।

(দ্য রিপোর্ট/জেডটি/সেপ্টেম্বর ০১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে