thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

চট্টগ্রাম টেস্ট

দ্বিতীয় দিনটি অতিথিদের

২০১৭ সেপ্টেম্বর ০৫ ১৪:৫৭:৪৯ ২০১৭ সেপ্টেম্বর ০৫ ১৭:১৫:০০
দ্বিতীয় দিনটি অতিথিদের

দ্য রিপোর্ট ডেস্ক : চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনটি নিজেদের করে নিল সফরকারী অস্ট্রেলিয়ানরা। এদিন বাংলাদেশের ইনিংস ৩০৫ রানে গুটিয়ে যাওয়ার পর ব্যাটিংয়ে নামে স্টিভেন স্মিথের দল। প্রথম ইনিংসে ২ উইকেট হারিয়ে ২২৫ রান তুলে দিনশেষ করেছে তারা।

শুরুর ধাক্কাটা ওয়ার্নারকে সঙ্গে নিয়ে ভালো ভাবেই সামাল দিচ্ছিলেন অসি অধিনায়ক স্মিথ। তুলে নিয়েছিলেন ক্যারিয়ারের একুশতম হাফ সেঞ্চুরি। ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছিল স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার জুটি। দ্বিতীয় উইকেটে ৯৩ রান তুলে ফেলেছিলেন এই দুজন। ফিফটি হাঁকিয়েছিলেন স্টিভ স্মিথ। অবশেষ তাইজুল ইসলাম বোলিংয়ে এসেই ফিরিয়ে দিলেন ভয়ঙ্কর হয়ে উঠা স্মিথকে।

বাংলাদেশ পেল দিনের দ্বিতীয় সাফল্য। ৫ রানে প্রথম উইকেট পতনের পর ৯৮ রানে দ্বিতীয় উইকেট হারালো অস্ট্রেলিয়া।

কিন্তু মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে ওটাই ছিল বাংলাদেশের শেষ সাফল্য। এরপর দিনের বাকিটা সময় বাংলাদেশের বোলারদের ঘাম ঝরিয়েছেন ডেভিড ওয়ার্নার ও পিটার হ্যান্ডসকম্বের জুটি। দু’জনে মিলে ১২৭ রানের জুটি গড়ে দিন শেষ করেছেন। ওয়ার্নার অপরাজিত রয়েছেন ব্যক্তিগত ৮৮ রানে, হ্যান্ডসকম্ব নটআউট ৬৯ রানে।

মিরপুর টেস্টের চতুর্থ ইনিংসে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার ছোট খাটো প্রতিরোধ গড়েছিলেন। তবে সাকিব আল হাসানের ঘূর্ণি জাদুর কাছে হার মানতে হয় তাদের। আসলে হার মানে গোটা অস্ট্রেলিয়াই। চট্টগ্রাম টেস্টে নিজেদের প্রথম ইনিংসে সেই স্মিথ ও ওয়ার্নার মিলে ভোগান্তি উপহার (!) দিলেন। দলীয় ৫ রানে ম্যাট রেনশকে হারিয়ে বিপাকে পড়লেও স্মিথ-ওয়ার্নারের ব্যাটে বেশ ভালো ভাবেই ঘুরে দাঁড়ায় অস্ট্রেলিয়া। আউট হওয়ার আগে স্মিথ ৯৪ বলে ৫৮ রানের ইনিংস খেলেন। ৮টি চারে তিনি নিজের ইনিংসটি সাজান। টেস্ট ক্যারিয়ারের স্মিথের এটি ২১তম ফিফটি।

বাংলাদেশের বোলিংয়ে প্রথম সাফল্যটি আসে মোস্তাফিজুর রহমানের বলে। উইকেটের পিছনে মুশফিকের হাতে ম্যাট রেনশকে দুর্দান্ত ক্যাচে পরিণত করেন তিনি। এর আগে আগের দিনের ৬ উইকেটে ২৫৩ রান নিয়ে খেলতে নেমে বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয় ৩০৫ রানে।

অস্ট্রেলিয়ান স্পিনার নাথান লায়ন ৭ উইকেট নিয়ে স্বাগতিকদের রানের লাগাম টেনে ধরেন।

(দ্য রিপোর্ট/এনটি/জেডটি/সেপ্টেম্বর ০৫, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর