thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

চা-বিরতির আগেই কার্টরাইটকে ফেরালেন মিরাজ

২০১৭ সেপ্টেম্বর ০৬ ১৬:১৯:১২
চা-বিরতির আগেই কার্টরাইটকে ফেরালেন মিরাজ

দ্য রিপোর্ট ডেস্ক : চা-বিরতির ঠিক আগেই হিল্টন কার্টরাইটকে ফেরালেন মেহেদী হাসান মিরাজ। সৌম্য সরকারের হাতে ব্যাক্তিগত ১৮ রান করে ক্যাচ হয়ে ফিরলেন এই ব্যাটসম্যান। পঞ্চম উইকেট পড়লো অস্ট্রেলিয়া। তাতে চা-বিরতিতে যাওয়ার আগে ৫ উইকেটে ৩২১ রান অস্ট্রেলিয়ার। সফরকারীদের লিড দাড়িয়েছে ১৬ রানের। বাংলাদেশ তাদের প্রথম ইনংসে করে ৩০৫ রান।

বৃষ্টির কারণে চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের খেলা শুরু হয় দেরিতে। প্রথম সেশনে একটি বলও হতে পারেনি। বৃষ্টি থামায় লাঞ্চের পর পরই অবশ্য খেলা শুরু হয়। দ্বিতীয় সেশনে খেলা হলো মোট ৩১ ওভার। যেখানে অস্ট্রেলিয়া তুলেছে ৯৬ রান। হারিয়েছে ৩ উইকেট। আগের দিনের ২ উইকেটে ২২৫ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে সফরকারী অস্ট্রেলিয়া।

বাংলাদেশ দিনের প্রথম সাফল্যটি পায় পিটার হ্যান্ডসকম্বকে ফিরিয়ে। ব্যাক্তিগত ৮২ রান করে রান আউটের শিকার হন তিনি। নাসির হোসেন বল করছিলেন তখন। ওয়ার্নার ব্যাট করছিলেন ৯৯ রানে। সেঞ্চুরি থেকে এক রান দূরে দাঁড়িয়ে বুঝি বড়ই নার্ভাস ছিলেন ওয়ার্নার। বড্ড সময় নিচ্ছিলেন একটা রান নিতে। নাসিরের বোলি অন সাইডে খেলেছিলেন। হ্যান্ডসকম্ব বেরিয়ে গিয়েছিলেন রান নিতে। কিন্তু ওয়ার্নার তাকে ফিরিয়ে দিলেন। কিন্তু নিরাপদে আর ফেরা হলো না তার। সাকিব স্টাম্প ভেঙে দিলে প্যাভিলিয়নে ফিরতে হয় তাকে।

এরপর ওয়ার্নার অবশ্য টানা দুই টেস্টে সেঞ্চুরিটা তুলে নিলেন। ১২৩ রান করে মোস্তাফিজের বলে আউট হন ওয়ার্নার। মোস্তাফিজ তার জন্মদিনে পেলেন ওয়ার্নারের উইকেট। আইপিএলে এই দুজন খেলেন একই দল সানরাইজার্স হায়দ্রাবাদে। ওয়ার্নার ফেরার পর ম্যাক্সওয়েলের সঙ্গে ২৩ রানের জুটি গড়ে উঠেছিল কার্টরাইটের। সেটি ভেঙে দিলেন মিরাজ। এই সেশনে ৩ উইকেট তুলে নেওয়া বাংলাদেশ খুব যে খারাপ সময় পার করলো তা বলা যাবে না।

আগের দিনের মতো অবশ্য এদিনও ক্যাচ মিসের আক্ষেপে পুড়তে হলো টাইগারদের। মোস্তাফিজের বলে ম্যাক্সওয়েলের ক্যাচ ফেলেছেন মিরাজ। ম্যাক্সওয়েল তখন ব্যাট করছিলেন ১০ রানে। নিজের বলে কার্টরাইটের ক্যাচও ছেড়েছিলেন মিরাজ। পরে অবশ্য তার উইকেটটি তিনিই পেয়েছেন।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ০৬, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর