thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

মিরাজের তৃতীয় শিকার কামিন্স

২০১৭ সেপ্টেম্বর ০৬ ১৭:২০:১৩
মিরাজের তৃতীয় শিকার কামিন্স

দ্য রিপোর্ট ডেস্ক : দলীয় ৩৬৪ রানের মাথায় মিরাজের তৃতীয় শিকারে পরিণত হন প্যাট কামিন্স। অবশ্য ফিল্ড আম্পায়ার আউট দেননি। মুশফিক রিভিউ নিয়ে সফল হন। ৪ রান করে ফিরে যান কামিন্স।

বাংলাদেশের দুই তরুণ তুর্কি জ্বলে উঠলেন একসঙ্গে। মোস্তাফিজুর রহমান এখন পর্যন্ত নিলেন ৩ উইকেট। মেহেদী হাসান মিরাজও তার পথেই হাঁটলেন। ৩টি উইকেট তুলে নিলেন। প্যাট কামিন্সকে তৃতীয় শিকার বানালেন তিনি।

অজিদের অস্টম উইকেট পড়লো ৩৬৪ রানে। আগের সেশনে তিন উইকেটের পর এই সেশনেও তিন উইকেট তুলে নিল বাংলাদেশ। তাতে দ্বিতীয় দিন শেষে সুবিধে জনক অবস্থানে থাকা অস্ট্রেলিয়ার লাগামটা একটু টেনে ধরা গেল। বাংলাদেশ ভালো ভাবেই ম্যাচে ফিরলো।

ম্যাথু ওয়েড লেগ বিফোর হয়ে ফিরেছিলেন মোস্তাফিজুর রহমানের বলে। এর ঠিক পরের ওভারেই মেহেদী হাসানের মিরাজের বলে উইকেটের পিছনে ক্যাচ হয়ে ফিরেছেন ম্যাক্সওয়েল। ৩৮ রান করা ম্যাক্সওয়েলের ক্যাচটি মুশফিক নিয়েছেন দারুণ বুদ্ধিমত্তায়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অজিদের স্কোর ৭ উইকেটে ৩৫০। স্কোর বোর্ডে তারা লিড জমা করতে পেরেছ ৪৫ রানের। ব্যাক্তিগত ১০ রানের সময় এই ম্যাক্সওয়েলকে জীবন উপহার দিয়েছিলেন মিরাজ। মোস্তাফিজের বলে ছেড়েছিলেন ক্যাচ।

বাংলাদেশ দিনের প্রথম সাফল্যটি পায় পিটার হ্যান্ডসকম্বকে ফিরিয়ে। ব্যাক্তিগত ৮২ রান করে রান আউটের শিকার হন তিনি। নাসির হোসেন বল করছিলেন তখন। ওয়ার্নার ব্যাট করছিলেন ৯৯ রানে। সেঞ্চুরি থেকে এক রান দূরে দাঁড়িয়ে বুঝি বড়ই নার্ভাস ছিলেন ওয়ার্নার। বড্ড সময় নিচ্ছিলেন একটা রান নিতে। নাসিরের বলটি অন সাইডে খেলেছিলেন। হ্যান্ডসকম্ব বেরিয়ে গিয়েছিলেন রান নিতে। কিন্তু ওয়ার্নার তাকে ফিরিয়ে দিলেন। নিরাপদে আর ফেরা হলো না হ্যান্ডসকম্বের। সাকিব স্টাম্প ভেঙে দিলে প্যাভিলিয়নে ফিরতে হয় তাকে।

এরপর ওয়ার্নার অবশ্য টানা দুই টেস্টে সেঞ্চুরিটা তুলে নিলেন। বাংলাদেশকে পুড়িয়ে ১২৩ রান করেন তিনি। শেষে মোস্তাফিজের বলে আউট হন ওয়ার্নার। মোস্তাফিজ তার জন্মদিনে পেলেন ওয়ার্নারের উইকেট। আইপিএলে এই দুজন খেলেন একই দল- সানরাইজার্স হায়দ্রাবাদে। ওয়ার্নার ফেরার পর ম্যাক্সওয়েলের সঙ্গে ২৩ রানের জুটি গড়ে উঠেছিল কার্টরাইটের। সেটি ভেঙে দেন মিরাজ। পঞ্চম উইকেট পড়ে অস্ট্রেলিয়ার।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ০৬, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর