thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭, ৯ অগ্রহায়ণ ১৪২৪,  ৪ রবিউল আউয়াল ১৪৩৯

ডিএসইর সূচক বেড়ে ৬ হাজার ১০০ পয়েন্টে

২০১৭ সেপ্টেম্বর ০৭ ১৮:২৩:২৯
ডিএসইর সূচক বেড়ে ৬ হাজার ১০০ পয়েন্টে

দ্য রিপোর্ট ডেস্ক : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সূচকের উত্থানে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৬ হাজার ১০০ পয়েন্ট ছাড়িয়েছে। এছাড়া বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। তবে ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে ২২৫ কোটি টকা কম হয়েছে।

প্রধান শেয়ারবাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪৫ পয়েন্ট বেড়ে দাড়িয়েছে ৬ হাজার ১১৪ পয়েন্টে। এছাড়া ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইএস ১২ ও ডিএসই৩০ সূচক ১৮ পয়েন্ট বেড়ে দাড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৩৪৭ ও ২ হাজার ১৭৮ পয়েন্টে।

বৃহস্পতিবার ডিএসইতে মোট ১ হাজার ১৪৪ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবস থেকে ২২৫ কোটি ৫৩ লাখ টাকা কম হয়েছে। আগের কার্যদিবসে ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৩৬৯ কোটি ৮০ লাখ টাকা।

এদিন ডিএসইতে হাত বদল হওয়া মোট ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১৪৬টির, কমেছে ১৩৩টির আর অপরিবর্তিত রয়েছে ৫০টির।

দেশের অপর শেয়ারবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৬২ পয়েন্ট বেড়ে দাড়িয়েছে ১৮৯৯২ পয়েন্টে। এছাড়া অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০, সিএসই-৩০, সিএসসিএক্স ও সিএসআই সূচক ১৬, ১৫৬, ১০৩ ও ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৪১১, ১৬৩৪৩, ১১৪৮০ ও ১২৩২ পয়েন্টে।

এদিন সিএসইতে মোট ৫২ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবস থেকে ৭ কোটি টাকা কম। আগের কার্যদিবসে সিএসইতে লেনদেন হয়েছিল ৫৯ কোটি ৬৮ লাখ টাকার। আর হাত বদল হওয়া ২৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৭টির, কমেছে ১০৪টির আর অপরিবর্তিত রয়েছে ৩১টির।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ০৭, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে