thereport24.com
ঢাকা, শনিবার, ২৫ নভেম্বর ২০১৭, ১০ অগ্রহায়ণ ১৪২৪,  ৬ রবিউল আউয়াল ১৪৩৯

মিরপুরে ‘জঙ্গি আস্তানায়’ বোমা তৈরির কেসিং উদ্ধার

২০১৭ সেপ্টেম্বর ০৮ ১২:০৫:০৬
মিরপুরে ‘জঙ্গি আস্তানায়’ বোমা তৈরির কেসিং উদ্ধার

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর মিরপুরের দারুস সালাম থানাধীন বর্ধনবাড়ি এলাকায় সন্দেহজনক ‘জঙ্গি আস্তানা’ থেকে ধ্বংসাত্মক বোমা তৈরির কেসিং উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকাল পৌনে ৯টা থেকে পঞ্চম দিনের মতো তল্লাশি অভিযান শুরু হয়। তল্লাশি চলাকালে এ তথ্য জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মোহাম্মদ মুফতি মাহমুদ খান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মুফতি মাহমুদ খান বলেন, ‘৫ ও ৬ তলার অভিযান সম্পন্ন হলে নিচের ফ্ল্যাটগুলোতে প্রবেশ করা হবে।’

এ ছাড়া বর্তমানে ৫ তলার একটা ফ্ল্যাটে ২৩টি ফ্রিজ খোলার কাজ সতর্কতার সঙ্গে চলছে জানিয়ে র‌্যাবের এ মুখপাত্র বলেন, বোমার মধ্যে যে ধরনের উপকরণ দেওয়া হয় তাও উদ্ধার করা হয়েছে। এমনকি বিভিন্ন সাইজের বোতলের মধ্যে যে ধরনের কেমিক্যাল রয়েছে তা পরীক্ষা করা হবে।

মুফতি মাহমুদ বলেন, বিকেলের মধ্যে সব কাজ শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে। এরপর বাড়ি বোমা মুক্ত হয়েছে কিনা তা নিশ্চিত হয়ে গেলে অন্য ফ্লাটের বাসিন্দারা প্রবেশ করতে পারবেন।

সোমবার গভীর রাত থেকে জঙ্গি আস্তানা সন্দেহে রাজধানীর মিরপুরের বর্ধনবাড়ি এলাকার ‘কমল প্রভা’ বাড়িটি ঘিরে রাখে‌ র‌্যাব। মঙ্গলবার রাত ১০টার দিকে বাড়িটির পঞ্চম তলায় তিনটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

বিস্ফোরণে ভবনের পঞ্চম তলার একটি ফ্ল্যাটে আগুন ধরে যায়। পরে সেখান থেকে সাতটি পুড়ে যাওয়া লাশ উদ্ধার করা হয়, যা কঙ্কাল হয়ে গেছে। নিহতদের মধ্যে জঙ্গি আবদুল্লাহ, তার দুই স্ত্রী ও দুই সন্তান রয়েছে বলে ধারণা করছে আইনশৃঙ্খলা বাহিনী।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ০৮, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর



রে