thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ২ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

ওআইসির সম্মেলনে যোগ দিতে কাজাকস্তান যাবেন রাষ্ট্রপতি

২০১৭ সেপ্টেম্বর ০৯ ০৭:৪৯:৩৫
ওআইসির সম্মেলনে যোগ দিতে কাজাকস্তান যাবেন রাষ্ট্রপতি

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিজ্ঞান ও প্রযুক্তি সংক্রান্ত ওআইসির প্রথম শীর্ষ সম্মেলনে যোগ দিতে রাষ্ট্রপতি আবদুল হামিদ কাজাকস্তানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।

শনিবার (৯ সেপ্টেম্বর) দুপুর ২ টা ৪৫ মিনিটে বিশেষ বিমানে কাজাকস্তানের উদ্দেশ্যে হযরত শাহজালাল (রা.) আর্ন্তজাতিক বিমানবন্দর ত্যাগ করবেন।

আগামী ১০ থেকে ১১ সেপ্টেম্বর এই সম্মেলন অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন।

রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব এম আবুল কালাম আজাদ জানিয়েছেন, রাষ্ট্রপতি এবং তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট ৯ সেপ্টেম্বর দুপুর ২ টা ৪৫ মিনিটে কাজাকস্তানের আস্তানার উদ্দেশ্যে হযরত শাহজালাল (রা.) আর্ন্তজাতিক বিমানবন্দর ত্যাগ করবে।

তিনি আরো জানিয়েছেন, একই দিনে আস্তানা নূর সুলতান নাজারবায়েভ আর্ন্তজাতিক বিমান বন্দরে উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাসুদ মান্নান রাষ্ট্রপতিকে স্বাগত জানাবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিতে প্রতিনিধি দলের সদস্যদের মধ্যে রয়েছেন, রাষ্ট্রপতি কার্যালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সরকারি কর্মকর্তারা।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সম্মেলনে বিজ্ঞান ও প্রযুক্তি সংক্রান্ত বিষয়ে ‘ওআইসি এসটিআই এজেন্ড-২০২৬’ নিয়ে আলোচনা শেষে দশ বছর মেয়াদি একটি কর্মপরিকল্পনা গ্রহণ করা হবে।

রাষ্ট্রপতি সফরকালে কাজাক সমকক্ষের সাথে এবং সম্মেলনে যোগদানকারী অন্যান্য সদস্যভুক্ত দেশের সমকক্ষের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন বলে ধারণা করা হচ্ছে।

আগামী ১২ সেপ্টেম্বররাষ্ট্রপতি দেশে ফিরে আসার কথা রয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর