thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

আদালতে ‘এক বছর’ প্রার্থনা বিজিএমইএ’র

২০১৭ সেপ্টেম্বর ০৯ ১৫:২৬:০৩
আদালতে ‘এক বছর’ প্রার্থনা বিজিএমইএ’র

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর হাতিরঝিল এলাকায় অবৈধ ভবনটি ভাঙার জন্য আদালতে এক বছর সময় চেয়ে আবেদন করেছে তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ। নতুন ভবন তৈরি করতে আরো এক বছর সময় লাগবে বলে এই আবেদন করা হয়েছে।

শনিবার রাজধানীর কারওয়ান বাজারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন বিজিএমইএর সভাপতি মো. সিদ্দিকুর রহমান।

তিনি বলেছেন, ‘আমরা একান্তভাবে আশা করি, সমগ্র অর্থনীতিতে পোশাকশিল্পের অবদান বিবেচনা করে মহামান্য আদালত আমাদের এ আবেদন বিবেচনা করবেন।’

আইনি লড়াইয়ে হেরে যাওয়ার পর ১৬ তলা ভবন ভেঙে ফেলতে বিজিএমইএ’কে ছয় মাস সময় দিয়েছিলেন সুপ্রিম কোর্ট।

জলাধার আইন ভেঙে নির্মিত ওই ভবন হাইকোর্ট অবৈধ ঘোষণা করার পর আপিল বিভাগেও ওই রায় বহাল থাকে। বিজিএমইএ ওই রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন করলে তাও খারিজ হয়ে যায়।

কার্যালয় সরিয়ে নিতে বিজিএমইএ সেই সময় তিন বছর সময় চাইলেও আদালত তাদের ছয় মাসের মধ্যে সে কাজ শেষ করতে বলেছিল। আগামী ১১ সেপ্টেম্বর (সোমবার) সেই সময়সীমা উত্তীর্ণ হবে। এর আগেই আরও এক বছর সময় চেয়ে আবেদন করা হলো বিজিএমই’র পক্ষ থেকে।

সংবাদ সম্মেলনে বিজিএমইএর সভাপতি আরও বলেছেন, ‘সুপ্রিম কোর্টের রায়ের প্রতি শ্রদ্ধাশীল হয়ে বিজিএমইএর দাপ্তরিক কাজ সুচারুভাবে করার জন্য একটি ভবন ভাড়া করার চেষ্টা করেছি আমরা। তবে ৩০০ কর্মীর কাজ করার মতো উপযুক্ত ভবন না পাওয়ার কারণে মহামান্য হাইকোর্টের নির্দেশমতো নির্ধারিত সময়ে ভবনটি স্থানান্তর করতে পারিনি। যা-ই হোক, আমরা জমি পেয়েছি। কাজও শুরু করেছি।’

মো. সিদ্দিকুর রহমান জানিয়েছেন, গত ২৩ আগস্ট এক বছর সময় চেয়ে আদালতে আবেদন করে বিজিএমইএ।

(দ্য রিপোর্ট/জেডটি/সেপ্টেম্বর ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর