thereport24.com
ঢাকা, সোমবার, ২০ নভেম্বর ২০১৭, ৬ অগ্রহায়ণ ১৪২৪,  ১ রবিউল আউয়াল ১৪৩৯

‘হয়তো আরো ১০ বছর খেলব’

২০১৭ সেপ্টেম্বর ০৯ ১৬:২৫:৩৪
‘হয়তো আরো ১০ বছর খেলব’

দ্য রিপোর্ট ডেস্ক : চলতি বছর ৫ নভেম্বর ২৯ বছরে পা রাখবেন বিরাট কোহলি, যিনি বর্তমান সময়ে বিশ্বের সেরা ব্যাটনম্যান হিসেবে খ্যাতি অর্জন করেছেন।

কোহলি আরো কতদিন আন্তর্জাতিক ক্রিকেটে খেলবেন সেই হিসেব-নিকেশ কষার সময় আসে নি এখনো। তবে এ বিষয়ে সম্প্রতি নিজের ইচ্ছেটা প্রকাশ করেছেন ভারতীয় জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক। কোহলি জানিয়েছেন, আরো ১০ বছর ক্রিকেট খেলাটা চালিয়ে যেতে চান তিনি। অবশ্য তিনি এটাও স্মরণ করিয়ে দিয়েছেন যে এই বিষয়টি পুরোপুরি নির্ভর করছে শারীরিক ফিটনেসের ওপর।

নয়াদিল্লিতে একটি প্রচারমূলক ইভেন্টে কোহলি বলেছেন, ‘আমরা (ক্রিকেটার) বেশির ভাগই নিজেদের সামর্থ্য সম্পর্কে কোনো ধারণা রাখি না। বড়জোর ৭০ শতাংশ জানি। কিন্তু পুরোপুরি নিঃশেষ না হওয়া পর্যন্ত চেষ্টা করে যাওয়াটা গুরুত্বপূর্ণ। উদাহরণ হিসেবে বলতে পারি, এখন যেভাবে অনুশীলন করছি, সেভাবে চালিয়ে যেতে পারলে হয়তো আরও ১০ বছর খেলব।’

আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে ইতোমধ্যে নিজের নামের পাশে ৪৭ সেঞ্চুরি লিখে নিয়েছেন বিরাট কোহলি। চ্যালেঞ্জের মুখে ফেলেছেন স্বদেশি ব্যাটিং গ্রেট শচিন টেন্ডুলকারের ১০০ সেঞ্চুরির রেকর্ডটিকে। ক্রিকেটবোদ্ধাদের বিশ্লেষণ, কোহলি যেভাবে ব্যাট হাতে বিশ্বকে শাসন করছেন তাতে করে আরো দীর্ঘ সময় খেলা চালিয়ে যেতে পারলে শচিনের সেঞ্চুরির রেকর্ড ভেঙে ফেলবেন তিনি।

কিছুদিন আগে শ্রীলঙ্কার মাটিতে ওয়ানডে সিরিজে রিকি পন্টিংকে টপকে দ্বিতীয় সর্বোচ্চসংখ্যক সেঞ্চুরির কীর্তিও গড়েছেন ভারত অধিনায়ক।

(দ্য রিপোর্ট/জেডটি/সেপ্টেম্বর ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে