thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ৯ কার্তিক ১৪২৪,  ৩ সফর ১৪৩৯

পুলিশ হবে আইনের রক্ষক : প্রধানমন্ত্রী

২০১৭ সেপ্টেম্বর ১৪ ১৫:৪৪:১৪
পুলিশ হবে আইনের রক্ষক : প্রধানমন্ত্রী

রাজশাহী প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সততা ও নিষ্ঠার সঙ্গে দেশ ও আইনের রক্ষক হয়ে কাজ করবে পুলিশ বাহিনী। দেশের সঙ্কটময় মুহূর্তে প্রচলিত আইন ও নৈতিক মূল্যবোধই হবে পুলিশের পেশাগত দায়িত্ব। তাই নবীন কর্মকর্তাদের জীবনের এই গুরুত্বপূর্ণ মুহূর্তে দেশ-মাতৃকাকে ভালোবেসে নিজের দায়িত্ব পালন করতে হবে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) রাজশাহীর চারঘাটের সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমি মাঠে ৩৪তম ব্যাচের সহকারী পুলিশ সুপারদের সমাপনী কুচকাওয়াজে অংশ নিয়ে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের মহান নেতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা অর্জন করেছি। আজকে স্বাধীনতা অর্জন করতে পেরেছি বলেই আমরা নিজস্ব পুলিশ বাহিনীকে আরও শক্তিশালী হিসেবে গড়ে তোলার সুযোগ পাচ্ছি।’

শেখ হাসিনা বলেন, ‘আমাদের মহান মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনীর সদস্যরাও শহীদ হয়েছেন। মহান মুক্তিযুদ্ধে পুলিশের বিরাট ভূমিকা আছে বলেই আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর স্বাধীনতা পুরস্কার দেওয়া হয়েছে।’

প্রধানমন্ত্রী জানান, পুলিশে আরও ৫০ হাজার জনবল নিয়োগের সিদ্ধান্তে এরই মধ্যে ৪২ হাজার ২২৫টি পদ সৃষ্টি করা হয়েছে। বর্ধিত জনবলের সঙ্গে যানবাহন ও সরঞ্জাম সরবরাহ করা হচ্ছে। এছাড়া জঙ্গিবাদ, সন্ত্রাস নির্মূল এবং এই কাজে মদদদাতাদের আইনের আওতায় আনতে কাউন্টার টেরোরিজম ইউনিট গঠনের প্রক্রিয়া চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

বক্তব্যের আগে প্রধানমন্ত্রী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। কুচকাওয়াজে ২৬ নারী কর্মকর্তাসহ ১৪১ শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার অংশগ্রহণ করেন। প্যারেড পরিদর্শন শেষে বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন তিনি।

কুচকাওয়াজ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক প্রমুখ।

এই অনুষ্ঠান শেষে বিকেলে প্রধানমন্ত্রী রাজশাহীতে ১৬টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং ৬টি প্রকল্পের উদ্বোধন করবেন। এই ১৬ উন্নয়ন প্রকল্পের মধ্যে রয়েছে- বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক, বিভাগীয় ও জেলা পরিবার পরিকল্পনা ভবন, নদীর তীর রক্ষাবাঁধ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্কয়ার ও রাজশাহী শিশু হাসপাতাল।

(দ্য রিপোর্ট/কেএনইউ/সেপ্টেম্বর ১৪, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে