thereport24.com
ঢাকা, বুধবার, ১ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮,  ২৫ রবিউস সানি 1443

বার্সার জয়ের নায়ক সেই পাউলিনহো

২০১৭ সেপ্টেম্বর ১৭ ০৯:৫৬:৫৬
বার্সার জয়ের নায়ক সেই পাউলিনহো

দ্য রিপোর্ট ডেস্ক : অবশেষে সেই পাউলিনহোই জয় এনে দিয়েছে বার্সেলোনাকে। নেইমার দল ছেড়ে চলে যাওয়ার পর তার স্থলে কেনা হয় চীনের ক্লাব গুয়াংঝু এভারগ্রান্দে খেলা মিডফিল্ডার পাউলিনহোকে। সে সময় এই নিয়ে প্রকাশ্যে হতাশাও প্রকাশ করেছিল বার্সা সমর্থকেরা। কিন্তু মাত্র সাত মিনিটেই নিজেকে প্রমাণ করতে সক্ষম হন তিনি।

গেটাফের বিপক্ষে ২-১ গোলে জয়ী হওয়া ম্যাচে জয়সূচক গোলটি করেন পাউলিনহো। এই জয়ের ফলে টানা চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে লা লিগার টেবিলের শীর্ষে বার্সেলোনা।

শনিবার গেটাফের মাঠে গিয়ে এরনেস্তো ভার্লভার্দের শিষ্যরা শুরু থেকেই চাপে ছিলো। একের পর এক সুযোগ তৈরি করে বার্সাকে চাপে রাখে গেটাফের আক্রমণ ভাগ। ২৬ মিনিটে মড়ার উপর খাড়ার ঘা হয়ে আসে উসমান ডেম্বেলের চোট। এই ফরোয়ার্ড বেরিয়ে যাওয়ার পর ৩৯ মিনিটে পিছিয়ে যায় বার্সেলোনা। এবারের স্প্যানিশ লা লিগায় সম্ভবত এই পর্যন্ত সেরা গোলটি করেন জাপানি মিডফিল্ডার শিবাসাকি। ফুল-ব্যাক দামিয়ান সুয়ারেসের কাছ থেকে পাস পেয়ে বুক দিয়ে নামিয়ে দেন মার্কেল বের্গারা। বাঁ পায়ের দৃষ্টি নন্দন ভলিতে পোস্টের ডান দিক দিয়ে জালে পাঠান শিবাসাকি।

পিছিয়ে গিয়ে হতভম্ব বার্সা প্রথমার্ধে আর কোন গোল পায়নি। বিরতির পর ৬২ মিনিটে ইনিয়েস্তার বদলি হিসেবে নেমে সমতা ফেরান দেনিস সুয়ারেস। এরপরও মনে হচ্ছিলো ড্র নিয়েই মাঠ ছাড়তে হবে মেসিদের। বদলি হিসেবে নামা পাউলিনহো ভেবেছিলেন অন্যকিছু।

এই মৌসুমে তাকে দলে নেয়ায় প্রচুর সমালোচনায় পড়তে হয়েছে বার্সা কর্তৃপক্ষকে। তবে সমালোচনা যে ভুল তা ৮৪ মিনিটে দেখিয়ে দেন এই ব্রাজিলিয়ান। মেসির বাড়ানো বল পেয়ে ডি-বক্সে এক ডিফেন্ডারকে কাটিয়ে ডান প্রান্ত দিয়ে আড়াআড়ি শটে বল জালে পাঠান পাউলিনহো। হাঁফ ছেড়ে বাঁচে বার্সেলোনা।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর