thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

আটটার মধ্যে দুর্গা প্রতিমা বিসর্জনের নির্দেশ

২০১৭ সেপ্টেম্বর ১৭ ১৮:১৬:০৩
আটটার মধ্যে দুর্গা প্রতিমা বিসর্জনের নির্দেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : এবারের দুর্গাপূজার প্রতিমা রাত ৮টার মধ্যে বিসর্জন দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া মণ্ডপপ্রাঙ্গণে মেলা নিষিদ্ধ করা হয়েছে।

রবিবার (১৭ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে শারদীয় দুর্গোৎসবে আইনশৃঙ্খলা প্রস্তুতি নিয়ে এক বৈঠক এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের এ কথা জানিয়েছেন।

আগামী ২৬ সেপ্টেম্বর শ্রী দুর্গাদেবীর বোধন অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হবে দুর্গাপূজা। ৩০ সেপ্টেম্বর বিজয়া দশমীর দিনে দশমী পূজা শেষে বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ শারদীয় দুর্গোৎসব।

এ বছর দেশে ৩০ হাজার ৭৭টি পূজামণ্ডপে পূজার আয়োজন হয়েছে বলে সভায় উল্লেখ করা হয়। এসব মণ্ডপে নিরাপত্তা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ বছর ঢাকা মহানগরীতে ২৩১টি পূজামণ্ডপ হবে। এর মধ্যে বড় আটটিতে বিশেষ নিরাপত্তা দেওয়া হবে।

এ বছর পূজামণ্ডপে আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তাব্যবস্থার সুবিধার কারণে আতশবাজি না ফোটানোর জন্য অনুরোধ করা হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফ মাহমুদ জানিয়েছেন, পূজামণ্ডপে দু’টি কমিটি করার জন্য আজকের বৈঠকে তাগিদ দেওয়া হয়। সেগুলো হলো সব ধর্মের মানুষের সমন্বয়ে একটি আইনশৃঙ্খলা কমিটি করা। আর দ্বিতীয়টি হলো ইভ টিজিং রোধে নারী স্বেচ্ছাসেবীদের দিয়ে কমিটি গঠন।

সভায় উপস্থিত বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের সভাপতি জয়ন্ত সেন দীপু বলেছেন, ‘আটটার মধ্যে প্রতিমা বিসর্জনের অনুরোধ করা হয়েছে। তবে ইতিমধ্যে আমরা ১০টার মধ্যে বিসর্জন সম্পন্ন করার জন্য চিঠি দিয়েছি। স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে যত তাড়াতাড়ি বিসর্জন সম্পন্ন করা যাবে, ততই ভালো হবে।’

(দ্য রিপোর্ট/জেডটি/সেপ্টেম্বর ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ধর্ম এর সর্বশেষ খবর

ধর্ম - এর সব খবর