thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

নওয়াজের আসনে স্ত্রী কুলসুম নওয়াজের জয়

২০১৭ সেপ্টেম্বর ১৮ ১০:২৮:০৪
নওয়াজের আসনে স্ত্রী কুলসুম নওয়াজের জয়

দ্য রিপোর্ট ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের শূন্য আসনে অনুষ্ঠিত উপনির্বাচনের বেসরকারি ফলাফলে জয় পেয়েছেন তার স্ত্রী কুলসুম নওয়াজ। তিনি ৬১ হাজার ২৫৪টি ভোট পেয়েছেন। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইয়াসমীন রশিদ পেয়েছেন ৪৭ হাজার ৬৬টি ভোট। খবর- ডনের।

রবিবার (১৭ সেপ্টেম্বর) ২২০টি কেন্দ্রে ভোট দিয়েছেন ভোটাররা। এর মধ্যে ১০৩টি পুরুষ, ৯৮টি নারী এবং ১৯টি কেন্দ্র নারী-পুরুষ যৌথভাবে ভোট দেওয়ার ব্যবস্থা ছিল।

ডন জানিয়েছে, এ আসনের ভোটার সংখ্যা ৩,২১,৭৮৬। পাকিস্তানের ইতিহাসে এবারই প্রথমবারের মতো বায়োমেট্রিক ভোটার ভেরিফিকেশন মেশিন ব্যবহার করা হয়। ৩০ হাজারের মতো ভোটার বায়োমেট্রিক পদ্ধতিতে ভোট দেওয়ার সুযোগ পান। পাকিস্তান সেনাবাহিনীর সদস্যরা এ ভোটগ্রহণ প্রক্রিয়া তত্ত্বাবধান করে।

গত ২৮ জুলাই পানামা পেপারস কেলেঙ্কারি মামলায় অভিযুক্ত হয়ে সুপ্রিম কোর্টের রায়ে প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষিত হওয়ার পর পদত্যাগ করেন নওয়াজ শরিফ। এরপর তার আসনটি শূন্য হয়। এর আগে ক্ষমতাসীন পিএমএলএনের প্রার্থী হিসেবে নওয়াজের ভাই পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরিফের এ আসনে নির্বাচন করার কথা ছিল। পরে শাহবাজ নিজেই জানান, বেগম কুলসুম নওয়াজই নির্বাচন করবেন।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর