thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

রোহিঙ্গাদের সমর্থন, আসামে বিজেপির মুসলিম নেত্রী বরখাস্ত 

২০১৭ সেপ্টেম্বর ১৮ ১১:৩৬:১৫
রোহিঙ্গাদের সমর্থন, আসামে বিজেপির মুসলিম নেত্রী বরখাস্ত 

দ্য রিপোর্ট ডেস্ক : মিয়ানমারের রোহিঙ্গা শরণার্থীদের সমর্থন জানানোর অভিযোগে বিজেপির মুসলিম সংখ্যালঘু নেত্রী বেনেজির আরফানকে বরখাস্ত করা হয়েছে। বিজেপির আসাম ইউনিট তাদের নির্বাহী কমিটি থেকে ওই মুসলিম নেত্রীকে বরখাস্ত করে।খবর- এনডিটিভি।

কয়েকদিন আগে এক ফেইসবুক পোস্টে বেনেজির রোহিঙ্গাদের ওপর মিয়ানমার সরকারের আচরণের প্রতিবাদে আয়োজিত ভুখা সমাবেশে যোগ দিতে অনুরোধ জানায়।

এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার বিজেপির আসাম ইউনিটের সাধারণ সম্পাদক দিলিপ সাইকিয়া এক চিঠিতে বেনেজিরকে দল থেকে বরখাস্ত করার পাশাপাশি কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না তার কারণ দর্শাতে তিন দিনের সময় দেন।

এর উত্তরে বেনেজির ক্ষমা চাইলেও লাভ হয়নি বলে জানিয়েছে এনডিটিভি।

বেনেজির আরফান আসামে তিন-তালাক বিরোধী আন্দোলনে বিজেপির মুখপাত্র ছিলেন।

বেনেজির নিজেও তিন তালাকের শিকার। ২০১২ সালে তিনি বিজেপিতে যোগ দেন। সর্বশেষ বিধানসভা নির্বাচনে তিনি বিজেপির টিকেটে প্রতিদ্বন্দ্বিতাও করেছিলেন।

বেনেজির এনডিটিভিকে বলেন, “ব্যক্তি হিসেবে আমি (মিয়ানমারে) এই ধরনের আক্রমণ সমর্থন করি না, এবং এজন্যই সামাজিক যোগাযোগমাধ্যমে তা শেয়ার করেছি। এটা এখানে আমাদের পার্টিপ্রধান রনজিৎ দাস পছন্দ করেননি। কী জন্য আমার এই অবস্থান পার্টি তা জিজ্ঞেসও করেনি এবং কারণ দর্শানো নোটিস ছাড়াই আমাকে বরখাস্ত করেছে।”

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর