thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

কোনো তথ্য ছাড়াই বেড়েছে ৪ কোম্পানির শেয়ার দর

২০১৭ সেপ্টেম্বর ১৯ ১৩:১২:৩৮
কোনো তথ্য ছাড়াই বেড়েছে ৪ কোম্পানির শেয়ার দর

দ্য রিপোর্ট ডেস্ক : পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির শেয়ার দর অস্বাভাবিক হারে বাড়েই চলেছে। কোনো প্রকাশ মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ার দর বৃদ্ধি পাচ্ছে বলে জানিয়েছে কোম্পানিগুলো।

কোম্পানিগুলো হলো- সাফকো স্পিনিং, শাহজালাল ইসলামী ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ও মেঘনা সিমেন্ট লিমিটেড।

কোম্পানি চারটির শেয়ারে অস্বাভাবিক দর বাড়ার পেছনে কারণ জানতে চাইলে কোম্পানিগুলোর কর্তৃপক্ষ থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) এমনটাই জানানো হয়।

ডিএসই সূত্রে জানা গেছে, সাফকো স্পিনিংয়ের শেয়ারের অস্বাভাবিক দর বাড়ার পেছনে কারণ জানতে চেয়ে ডিএসই ও সিএসই ১৮ সেপ্টেম্বর নোটিশ পাঠায়। আর শাহজালাল ইসলামী ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ও মেঘনা সিমেন্টের কাছে গত ১৭ সেপ্টেম্বর নোটিশ পাঠানো হয়।

বিশ্লেষণে দেখা যায়, গত ২৭ আগস্ট থেকে সাফকো স্পিনিংয়ের শেয়ার দর টানা বেড়ে চলেছে। আলোচিত সময়ে শেয়ারটির দর ১৫ টাকা ৩০ পয়সা থেকে বেড়ে সর্বশেষ ১৯ টাকা ৬০ পয়সা পর্যন্ত লেনদেন হয়েছে।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের শেয়ার দর গত ২০ আগস্ট থেকে টানা বেড়ে চলেছে। আলোচিত সময়ে শেয়ারটির দর ১৩ টাকা ৫০ পয়সা থেকে বেড়ে সর্বশেষ ১৮ টাকা ৫০ পয়সা পর্যন্ত লেনদেন হয়েছে।

মেঘনা সিমেন্টের শেয়ার দর গত ৪ সেপ্টেম্বর থেকে একটানা বেড়েছে। আর শেয়ারগুলোর এই দর বাড়াকে অস্বাভাবিক বলে মনে করছেন ডিএসই কর্তৃপক্ষ।

এছাড়া গত ২০ আগস্ট থেকে শাহজালাল ইসলামী ব্যাংককের শেয়ার দর ধারাবাহিকভাবে বাড়ছে। এ সময়ে শেয়ারটির দর ১৮ টাকা ১০ পয়সা থেকে বেড়ে ২৩ টাকা ৫০ পয়সা পর্যন্ত হয়।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর