thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

চালের দাম কমানোর ঘোষণা দিয়েছে ব্যবসায়ীরা

২০১৭ সেপ্টেম্বর ১৯ ১৬:৪২:০২
চালের দাম কমানোর ঘোষণা দিয়েছে ব্যবসায়ীরা

দ্য রিপোর্ট প্রতিবেদক : চালের বাজারে অস্থিরতা কমাতে এবং সরকারের কাছে বেশ কিছু সমস্যার সমাধানের আশ্বাস পেয়ে আগামী কয়েক দিনের মধ্যে চালের দাম কমানোর ঘোষণা দিয়েছেন ব্যবসায়ীরা।

মঙ্গলাবার (১৯ সেপ্টেম্বর) খাদ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এসব সিদ্ধান্ত হয়।

এ সময় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, সাবেক খাদ্যমন্ত্রী ও বর্তমান অর্থ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুর রাজ্জাক এবং খাদ্য মন্ত্রণালয়ের সচিব মো. কায়কোবাদ হোসেন উপস্থিত ছিলেন। বৈঠকে দেশের চালকল মালিকদের সংগঠনগুলোর নেতৃবৃন্দ ও খাদ্যপণ্যের ব্যবসা করেন এমন কয়েকজন শীর্ষ ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

মঙ্গলবার সচিবালয়ে সরকারের তিন মন্ত্রীর সঙ্গে বৈঠকের পর বাংলাদেশ অটো মেজর অ্যান্ড হাসকিং মিল ওনার্স অ্যাসোসিশেনের সাধারণ সম্পাদক কে এম লায়েক আলী জানিয়েছেন, কাল থেকে চালের দাম কেজিতে দুই থেকে তিন টাকা করে কমে যাবে।

এই বৈঠকে সোয়া দুই ঘণ্টা আলোচনার পর চাল ব্যবসায়ীদের উদ্দেশে বাণিজ্যমন্ত্রী তোফায়েল বলেন, ‘বাধা দূর করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে সঙ্গে নিয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণ করব।’

চাল আমদানি, উৎপাদন ও সরবারহে আগামি তিন মাস চটের বস্তার পরিবর্তে প্লাস্টিকের বস্তা ব্যবহারের অনুমোদন দিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, যে যেভাবে আনতে পারেন চাল আনবেন, প্লাস্টিকের বস্তা ব্যবহার দুই তিন মাসের জন্য রিল্যাক্স করে দিয়েছি। যেভাবে চাল আনতে পারেন আনেন, কেউ বাধা দেবে না।

এছাড়া ভারত থেকে ট্রেনে করে রোহনপুর দিয়ে চাল আনার জন্যও পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তোফায়েল।

(দ্য রিপোর্ট/কেএনইউ/সেপ্টেম্বর ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর