thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

‘রোহিঙ্গাদের আশ্রয়-খাদ্য-চিকিৎসা দিতে সরকার ব্যর্থ’

২০১৭ সেপ্টেম্বর ২০ ১৬:৫৫:৫১
‘রোহিঙ্গাদের আশ্রয়-খাদ্য-চিকিৎসা দিতে সরকার ব্যর্থ’

ঠাকুরগাঁও প্রতিনিধি : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘সরকার রোহিঙ্গাদের ঠিকভাবে আশ্রয় খাদ্য চিকিৎসা দিতে ব্যর্থ হয়েছে। প্রথমদিকে তারা আশ্রয় না দেওয়ার কথা বলেছেন , তাদেরকে সন্ত্রাসী বলেছেন , ফেরৎ পাঠিয়েছেন কয়েক হাজার রোহিঙ্গাকে। পরে যখন সমগ্র বিশ্ব রোহিঙ্গাদের পক্ষে কথা বলছে, যখন সমগ্র বিশ্ব মিয়ানমার সরকার ও সু চিকে ধিক্কার দিচ্ছেন তখন সরকারের সম্বিত ফিরে এসেছে।’

তিনি আরো বলেছেন, “এখনো লক্ষ লক্ষ রোহিঙ্গা এই বৃষ্টির মধ্যে খোলা আকাশের নীচে। এখনো শত শত শিশুরা ডায়রিয়ায় আক্রান্ত , রোহিঙ্গা মা’রা রাস্তায় সন্তান প্রসব করছে কিন্তু সরকার তেমন কোনো ব্যবস্থা করতে পারেনি।” তিনি রোহিঙ্গাদের ঠিকভাবে আশ্রয় দেওয়া এবং তাদের দেশে ফেরৎ পাঠানোর ব্যাপারে আন্তর্জাতিকভাবে মিয়ানমার সরকারের উপর কুটনৈতিক চাপ সৃষ্টির জন্য সরকারের কাছে দাবি জানান।

বিএনপি মহাসচিব ঠাকুরগাঁও পৌর কমিউনিটি সেন্টারে বুধবার দুপুরে বিএনপি ঢাকা মহানগর (উত্তর) এর পক্ষ থেকে জেলার বন্যাদূর্গতদের বাড়িঘর নির্মাণের জন্য ঢেউ টিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।

মির্জা ফখরুল বলেছেন, ‘আজ সাধারণ মানুষের, ১০ বছর ধরে বাংলাদেশে, গণতন্ত্র নেই ।আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে সাধারণ মানুষের অধিকারগুলো কেড়ে নিয়েছে। ২০১৪ সালে নির্বাচনে কোন মানুষ ভোট দিতে পারে নাই। আজ চালের দাম আকাশচুম্বি হয়ে গেছে। সরকার নিজেই তৈরি করেছে এই সংকট। শুধু চালের দাম নয়, প্রতিটি নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে।’

বিএনপি ঠাকুরগাঁও জেলা সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপি ঢাকা মহানগর (উত্তর) এর সিনিয়র সহ-সভাপতি ফজলুল বাকি আঞ্জু , সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আহসান ও ঠাকুরগাঁও জেলা সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মির্জা ফয়সাল প্রমুখ।

(দ্য রিপোর্ট/জেডটি/সেপ্টেম্বর ২০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর