thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ডিএসই ও সিএসইতে ব্যাপক দরপতন

২০১৭ সেপ্টেম্বর ২০ ১৭:২৪:৫৮
ডিএসই ও সিএসইতে ব্যাপক দরপতন

দ্য রিপোর্ট ডেস্ক : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বুধবার (২০ সেপ্টেম্বর) মূল্য সূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ হয়েছে।

ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৬৩ পয়েন্ট কমেছে। অন্যদিকে সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২১৮ পয়েন্ট কমেছে।একইসঙ্গে ডিএসই ও সিএসইতে আগের দিনের চেয়ে বড় ব্যবধানে লেনদেনও কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার ডিএসইতে এক হাজার ৮২ কোটি ৯ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের তুলনায় ৪২৬ কোটি ৭৩ লাখ টাকা কম। আগের দিন এ বাজারে এক হাজার ৫০৮ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৬টির, কমেছে ২০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৬৩ পয়েন্ট কমে ৬ হাজার ১৭২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৩৬৬ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৯৮ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৫১ কোটি ২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ১৫৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ১৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ার।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ২০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর