thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

আত্মসমর্পণ করে জামিন পেলেন ইমরান

২০১৭ সেপ্টেম্বর ২১ ১২:৫৮:৩৪
আত্মসমর্পণ করে জামিন পেলেন ইমরান

দ্য রিপোর্ট প্রতিবেদক : সুপ্রিমকোর্ট থেকে ভাস্কর্য সরানোর প্রতিবাদ মিছিলে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তিমূলক স্লোগান দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকালে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ ছামিদুল ইসলামের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে শুনানি শেষে জামিন মঞ্জুর করেন আদালত।

আসামিদের পক্ষে আদালতে শুনানি করেন অ্যাডভোকেট জীবনানন্দ জয়ন্তসহ কয়েকজন আইনজীবী। এ সময় মামলার বাদি গোলাম রব্বানী আদালতে উপস্থিত ছিলেন।

মামলার পর গত ১৬ জুলাই আত্মসমর্পণ করে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এস এম মাসুদ জামানের আদালত থেকে জামিন নিয়েছিলেন ইমরান। পরে ২০ সেপ্টেম্বর (বুধবার) ছিলো ইমরানের হাজিরার প্রথম ধার্য দিন। কিন্তু অভিযোগের গঠন শুনানিতে তারা আদালতে হাজির না হওয়ায় গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। আগামী ২৬ অক্টোবর অভিযোগ গঠনে শুনানির দিনও ধার্য করা হয়।

উল্লেখ্য, ভাস্কর্য অপসারণের প্রতিবাদে গত ২৮ মে রাতে ইমরান এইচ সরকারের নেতৃত্বে গণজাগরণ মঞ্চের মশাল মিছিলে ‘ছি ছি হাসিনা, লজ্জায় বাঁচি না, বাংলাদেশ হারেনি, হেরে গেছে হাসিনা’-এই স্লোগান দেওয়া হয়। এতে প্রধানমন্ত্রীকে কটূক্তি করা হয়েছে। পরে গত ৩১ মে ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রব্বানী সিএমএম আদালতে দণ্ডবিধির ৫০০ ধারায় মানহানির অভিযোগে মামলাটি দায়ের করেন।

(দ্য রিপোর্ট/কেএনইউ/সেপ্টেম্বর ২১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর