thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ৯ কার্তিক ১৪২৪,  ৩ সফর ১৪৩৯

ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু, আটক ৩

২০১৭ সেপ্টেম্বর ২২ ১০:৩৬:৩৫
ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু, আটক ৩

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদের অধীন ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। ঢাবি ক্যাম্পাস ও বাইরের ৭০টি কেন্দ্রে এ পরীক্ষা নেওয়া হচ্ছে। প্রতি আসনের বিপরীতে ১৪ জন শিক্ষার্থী পরীক্ষায় দিচ্ছে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে এক ঘণ্টার এই এমসিকিউ পরীক্ষা শুরু হয়। ২ হাজার ৩৬৩ আসনের বিপরীতে ৩২ হাজার ৭৪৯ জন আবেদনকারী অংশ নিয়েছে। বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এদিকে বৃহস্পতিবার রাতে ফেইসবুকের মাধ্যমে পরীক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করে জালিয়াতির চেষ্টার অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রগুলোর বাইরে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ, লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউট, ঢাকা কলেজ ও ইডেন কলেজ কেন্দ্রে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলছে।

আগের বছরের মত এবারও পরীক্ষার হলে মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এমন যে কোনো ইলেক্ট্রনিক ডিভাইস বা যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক বলেন, বৃহস্পতিবার রাতে ফেইসবুকের মাধ্যমে পরীক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করে জালিয়াতির চেষ্টার অভিযোগে তিনজনকে আটক করেছে প্রক্টরিয়াল টিম। পুলিশের সহায়তায় ওই চক্রের হোতাকেও ধরার চেষ্টা চলছে।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ২১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে