thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

যুক্তরাষ্ট্রে হামলা অনিবার্য হয়ে পড়েছে : উ. কোরিয়া

২০১৭ সেপ্টেম্বর ২৪ ১১:৪১:৫৪
যুক্তরাষ্ট্রে হামলা অনিবার্য হয়ে পড়েছে : উ. কোরিয়া

দ রিপোর্ট ডেস্ক : যুক্তরাষ্ট্রের মাটিতে রকেট হামলা অনিবার্য হয়ে পড়েছে বলে জানিয়েছে উত্তর কোরিয়া। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে ‘রকেটম্যান’ বলা এবং দেশটির (উত্তর কোরিয়া) সমুদ্রসীমার ওপর দিয়ে মার্কিন যুদ্ধবিমান টহল দেওয়ার পরই এ ধরনের হুমকি এলো। খবর- সিএনএন’র।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে শনিবার ভাষণ দেওয়ার সময় উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী রি ইয়ং হো এ হুমকি দেন।

প্রসঙ্গত, এর আগে শুক্রবার ট্রাম্প কিমকে ‘ম্যাডম্যান’ হিসেবে আখ্যায়িত করেন। অবশ্য তার আগের দিন কিম ট্রাম্পকে ‘মানসিক বিকারগ্রস্ত’ বলে মন্তব্য করেন। আর শনিবার রি ইয়ং অভিযোগ করেন, ট্রাম্প জাতিসংঘকে ‘দুর্বৃত্তদের আড্ডাখানা’ বানানোর চেষ্টা করছেন।

রি জানান, প্রেসিডেন্ট কিম বলেছেন, যুক্তরাষ্ট্র যদি তার দেশের বিরুদ্ধে কোনো ধরনের হামলা চালায়, পিয়ংইয়ং তার উপযুক্ত জবাব দেওয়ার জন্য প্রস্তুত আছে।

তিনি আরো বলেন, ‘পারমাণবিক শক্তি অর্জন করতে আমরা আর মাত্র্র সামান্য দূরে অবস্থান করছি।’

উল্লেখ্য, চলতি বছর উত্তর কোরিয়া বেশ কিছু ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে। এর মধ্যে জাপানের ওপর দিয়েও নিক্ষেপ করা হয়েছে।

এদিকে উত্তর কোরিয়ার পরমাণু কর্মসূচির কাছে যে স্বল্প মাত্রার ভূকম্পন অনুভূত হয়েছে তা মানবসৃষ্ট নয় বলে নিশ্চিত হয়েছে পিয়ংইয়ং। চীনের ভূকম্পন প্রশাসন জানিয়েছে, এটি কোনো পারমাণবিক বিস্ফোরণ নয়, বরং প্রাকৃতিকভাবেই এ কম্পন হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর