thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

নাহি অ্যালুমিনিয়ামের আইপিও আবেদন শুরু

২০১৭ সেপ্টেম্বর ২৪ ১৩:০৪:০০
নাহি অ্যালুমিনিয়ামের আইপিও আবেদন শুরু

দ্য রিপোর্ট ডেস্ক : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেডে আবেদন শুরু হয়েছে।

রবিবার (২৪ সেপ্টেম্বর) থেকে কোম্পানিটির আইপিওতে আবেদন গ্রহণ শুরু হয়েছে। কোম্পানির আইপিওতে আবেদন গ্রহণ চলবে আগামী ৩ অক্টোবর পর্যন্ত।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি আইপিওর মাধ্যমে শেয়ারবাজারে ১ কোটি ৫০ লাখ সাধারণ শেয়ার ছেড়ে ১৫ কোটি টাকা উত্তোলন করবে। এ জন্য প্রতিটি শেয়ার অভিহিত মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।

উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ, নতুন মেশিনারিজ আমদানি, বিল্ডিং নির্মাণ, ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করবে।

কোম্পানি সূত্রে জানা যায়, জুলাই, ২০১৬ থেকে মার্চ, ২০১৭ পর্যন্ত নয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.৬২ টাকা। যা ৩০ জুন, ২০১৬ শেষে ছিল ১২.৭৮ টাকা।

আলোচিত সময়ে কোম্পানিটির টার্নওভার হয়েছে ৩৯ কোটি ৮৮ লাখ টাকা। কর পরিশোধের পর প্রকৃত মুনাফা হয়েছে ৬ কোটি টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৮৪ টাকা। ইপিএস এর আগের বছর একই সময়ে ছিল ১.৬৪ টাকা।

এদিকে জানুয়ারি থেকে মার্চ ২০১৭ পর্যন্ত তিন মাসে ইপিএস হয়েছে ০.৬৫ টাকা যা এর আগে ছিল ০.৪৪ টাকা। ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৩৩ টাকা। ৯ মাসে শেয়ার প্রতি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) ১.৮০ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৭.২০ টাকা।

কোম্পানিটির বর্তমান পরিশোধিত মূলধন ৩৩ কোটি টাকা যা ৩ কোটি ৩০ লাখ শেয়ারে বিভক্ত।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে ব্যানকো ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। এর আগে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে কমিশনের ৬০৮তম কমিশন সভায় (২৭ জুলাই) কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ২৪, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর